Home /News /national /
China: অরুণাচল থেকে অপহৃত ১৭ বছরের তরুণ! ভারতে ঢুকে অপহরণ করেছে চিন, অভিযোগ

China: অরুণাচল থেকে অপহৃত ১৭ বছরের তরুণ! ভারতে ঢুকে অপহরণ করেছে চিন, অভিযোগ

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Chinesse PLA:তিনি তার টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং ভারতীয় সেনাবাহিনীকে ট্যাগ করেছেন।

  • Share this:

    #গুয়াহাটি: চিনের পিপলস লিবারেশন আর্মি (PLA) অরুণাচল প্রদেশের (Arunachal) আপার সিয়াং জেলার ভারতীয় ভূখণ্ডের ভিতর থেকে ১৭ বছর বয়সী একটি ছেলেকে অপহরণ করেছে, সে রাজ্যের এমপি তাপির গাও বুধবার এই অভিযোগ করেছেন। মিরাম তারন নামে ওই কিশোরকে মঙ্গলবার লুংটা জোড় এলাকা থেকে পিএলএ অপহরণ করেছে, অভিযোগ তাঁর।

    তারনের বন্ধু জনি ইয়াইয়িং, যে এই ঘটনার সময় পালিয়ে এসেছে বলে জানিয়েছেন তাপির,এই পিএলএ-র দ্বারা অপহরণের বিষয়ে পুলিশ প্রশাসনকে অবহিত করে, গাও সুবানসিরি জেলার জেলাসদর দফতর থেকে ফোনে সংবাদ সংস্থা পিটিআইকে এই বিষয়ে জানিয়েছেন। এঁরা দুজনেই স্থানীয় জিডো গ্রামের পেশাদার শিকারী। অরুণাচল প্রদেশে সাংপো নদী যেখানে ভারতে প্রবেশ করেছে ,তার কাছেই ঘটনাটি ঘটেছে, এমপি বলেছেন। সাংপো নদী অরুণাচল প্রদেশে সিয়াং এবং অসমে ব্রহ্মপুত্র নামে পরিচিত।

    এর আগে, গাও ট্যুইট করেছিলেন, "চিনা পিএলএ জিডো গ্রামের ১৭ বছর বয়সের মিরাম তারনকে অপহরণ করেছে। গতকাল, ১৮ জানুয়ারি ২০২২ ভারতীয় ভূখণ্ডের অভ্যন্তরে, লুংটা জোড় এলাকা (যেখানে চিন ২০১৮ সালে ভারতের অভ্যন্তরে ৩-৪ কিলোমিটার রাস্তা তৈরি করেছিল), যে অংশটি অরুণাচল প্রদেশের উচ্চভূমিক সিয়াং জেলার সিয়ংলা এলাকা (বিশিং গ্রাম) - এর মধ্যে আছে, সেখান থেকে অপহরণ করা হয়েছে। তার বন্ধু পিএলএ থেকে পালিয়ে এসে কর্তৃপক্ষকে রিপোর্ট করেছে।"

    আরও পড়ুন- পটভূমি প্রায় এক, বাংলার ভোটের ফলেই ভরসা খুঁজছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী?

    "ভারত সরকারের সমস্ত সংস্থাকে তার দ্রুত মুক্তির জন্য পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করছি," তিনি অন্য একটি ট্যুইটে এই দাবি করেছেন এবং অপহৃত ছেলেটির ছবি পোস্ট করেছেন। তিনি আরও বলেছেন যে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশিথ প্রামাণিককে ঘটনার বিষয়ে অবহিত করেছেন এবং এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেছেন।

    আরও পড়ুন: আসন রফা চূড়ান্ত, উত্তর প্রদেশে বিজেপি-র জোট সঙ্গী আপনা দল ও নিষাদ পার্টি

    তিনি তার টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং ভারতীয় সেনাবাহিনীকে ট্যাগ করেছেন। ২০২০ সালের সেপ্টেম্বরে, পিএলএ অরুণাচল প্রদেশের উচ্চভূমির সুবানসিরি জেলা থেকে পাঁচটি ছেলেকে অপহরণ করেছিল এবং প্রায় এক সপ্তাহ পরে তাঁদের ছেড়েও দেওয়া হয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: China

    পরবর্তী খবর