সাধারণতন্ত্র দিবসে হানার ছক কষছে আলকায়দা-খলিস্তানি জঙ্গিরা, তৎপর দিল্লি পুলিশ

সাধারণতন্ত্র দিবসে হানার ছক কষছে আলকায়দা-খলিস্তানি জঙ্গিরা, তৎপর দিল্লি পুলিশ
সাধারণতন্ত্র দিবস নিয়ে সতর্ক দিল্লি পুলিশ। ফাইল চিত্র।

নিরাপত্তা নিশ্ছিদ্র করতে ব্য়বস্থা নিতে শুরু করেছে বাহিনী।

  • Share this:

    #নয়াদিল্লি: আসন্ন সাধারণতন্ত্র দিবসে বড় হামলার ছক কষছে জঙ্গিগোষ্ঠী। সূত্র পেয়েই নড়েচড়ে বসল দিল্লি পুলিশ। নিরাপত্তা নিশ্ছিদ্র করতে ব্য়বস্থা নিতে শুরু করেছে বাহিনী।

    রবিবার কন্নট প্লেসের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার সিদ্ধার্থ জৈন সংবাদসংস্থা ANI-কে বলেন, আমাদের কাছে তথ্য আছে খলিস্তানি জঙ্গিগোষ্ঠী এবং আলকায়দা সম্মিলিত ভাবে ২৬ তারিখ অপ্রত্যাশিত কিছু ঘটাবার ষড়যন্ত্র করছে। কাজেই আমরা বেশ কয়েকটি পদক্ষেপ করেছি। এরই অংশ হিসেবে মোস্ট ওয়ান্টেড টেরোরিস্টদের পোস্টার ঝোলানো হয়েছে নানা জায়গায়।

    জৈন আরও বলেন, আমরা প্রতিবছর ২৬ জানুয়ারি দেড় লক্ষ লোককে জায়গা দিই সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে। এবার সেই তালিকা কাঁটছাঁট করে ২৫ হাজারের করা হচ্ছে। অভ্যাগতদের কোভিড বিধি মানতেই হবে। ১৫ বছরের কম বয়সি এবং ৬৫ বছরের বেশি বয়সিদের অনুষ্ঠানপ্রাঙ্গনে প্রবেশ করা চলবে না।

    শুক্রবারই একটি কো অর্ডিনেশন মিটিং করে দিল্লি পুলিশ। উপলক্ষ্য ছিল ২৬ ডিসেম্বর কী ভাবে কৃষক বিক্ষোভ প্রতিরোধ করা হবে তা সুনিশ্চিত করা। পাশাপাশি দেখা খলিস্তানি-আলকায়দা চাপ সামলামেত যাতে অটুট সুরক্ষাবলয় তৈরি করা যায় তা নিশ্চিত করা।

    আজ থেকে সাধারণতন্ত্র দিবসের মহড়া শুরু হয়েছে। এই কথা মাথায় রেখে শনিবারই দিল্লির ট্রাফিক পুলিশ অ্যাডভাইসরি জারি করে জানিয়ে দিয়েছে, পরিবহণ ব্যবস্থা মসৃণ রাখতে কোন রাস্তা চালু থাকবে, কোন রাস্তা সাময়িক ভাবে বন্ধ রাখা হবে।

    Published by:Arka Deb
    First published: