Tamil Nadu Polls: খোদ প্রার্থী কাচলেন ভোটারদের জামা-কাপড়! প্রতিশ্রুতি ওয়াশিং মেশিনের

Tamil Nadu Polls: খোদ প্রার্থী কাচলেন ভোটারদের জামা-কাপড়! প্রতিশ্রুতি ওয়াশিং মেশিনের

ভোটপ্রার্থী যখন 'ধোপা' Photo-ANI

ভোট বড় বালাই। দেশের পাঁচ রাজ্যে ভোট চিত্রে উঠে আসছে নানান আজব ছবি।

  • Share this:

    #তামিলনাড়ু : ভোট বড় বালাই। দেশের পাঁচ রাজ্যে ভোট চিত্রে উঠে আসছে নানান আজব ছবি। কোনও প্রান্তে ভোট প্রার্থীকে দেখা যাচ্ছে উর্দ্ধশ্বাসে ছুটতে তো আবার কেউ ভোটে প্রার্থী হতে না পেড়ে চেঁছে ফেললেন মাথার সব চুল। এমনই এক বিরল দৃশ্য এবার দেখা গেল তামিলনাড়ুতে। সেখানে ভোটপ্রার্থী নিজেই মাটিতে রীতিমতো থেবড়ে বসে কেচে দিচ্ছেন জনতা জনার্দনের জামা-কাপড়!

    আসন্ন বিধানসভা নির্বাচনে ভোটারদের মন জয় করার জন্য প্রার্থীরা নতুন নতুন পদ্ধতির পথ বেছে নিচ্ছেন হামেশাই। প্রতিপক্ষকে দশ গোল দিতে আরও নতুন কী করা যায় তাই নিয়ে তাঁদের চিন্তার শেষ নেই। কেউ রোবটের মাধ্যমে প্রচার করছেন, কেউ আবার মাথার মধ্যে দলের প্রতীক এঁকে নিয়েছেন। এরই মধ্যে সোমবার নির্বাচনী প্রচারের সময় AIADMK প্রার্থী থাঙ্গা কাথীরবন প্রকাশ্যে জনতার জাম-কাপড় ধোয়া শুরু করে দেন। শুধু কী তাই? তিনি প্রতিশ্রুতি দিলেন, "নির্বাচনে জিতলে এলাকার সবার বাড়িতে দেওয়া হবে একটি করে ওয়াশিং মেশিন।" তামিলনাড়ু নির্বাচনে অবশ্য এরকম উপহার বিতরণ খুব একটা নতুন নয়। একটা সময় ভোটারদের মায় টেলিভিশনও দেওয়া হয়েছিল রাজনৈতিক দলের তরফ থেকে।

    প্রসঙ্গত, তামিলনাড়ু বিধানসভায় মোট ২৩৪ টি আসনে এক দফায় ভোট হতে চলেছে আগামী ৬ এপ্রিল। এই রাজ্যে AIADMK এর সঙ্গে বিজেপি জোট করে নির্বাচনী প্রচার চালাচ্ছে। আর কংগ্রেস DMK এর সঙ্গে জোট করে ভোটের ময়দানে নেমেছে। বিজেপি মাত্র ২০ টি আসনে নিজেদের প্রার্থী দেবে। অন্যদিকে কংগ্রেস ২৫ টি আসনে DMK এর জোট সঙ্গী হয়ে প্রার্থী দেবে। আগামী ২ মে পাঁচটি রাজ্যের বিধানসভার ফলাফল ঘোষণা হবে একইসঙ্গে।

    Published by:Sanjukta Sarkar
    First published: