Home /News /national /
PM Modi Man vs Wild: ম্যান ভার্সেস ওইয়াল্ডে মোদির শ্যুটিংস্থল এবার ট্যুরিস্ট স্পট! মোদি সার্কিট গড়ছে সরকার

PM Modi Man vs Wild: ম্যান ভার্সেস ওইয়াল্ডে মোদির শ্যুটিংস্থল এবার ট্যুরিস্ট স্পট! মোদি সার্কিট গড়ছে সরকার

PM Modi and Bear Grylls

PM Modi and Bear Grylls

Modi Circuit For Uttarakhand Tourism: বিয়ার গ্রিলস, মোদি দু’জনেই কোশী নদীর পাশ দিয়ে হেঁটে বৃষ্টির মধ্যে একটি অস্থায়ী ভেলা করে নদী পার হয়েছিলেন। নিম পাতা দিয়ে তৈরি পানীয়ও খেয়েছিলেন প্রধানমন্ত্রী।

  • Share this:

    বিয়ার গ্রিলসের সঙ্গে সারভাইভাল রিয়েলিটি শো ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর একটি বিশেষ পর্বে জিম করবেট ন্যাশনাল পার্কে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বিখ্যাত জাতীয় উদ্যানে নরেন্দ্র মোদি যেখানে যেখানে ঘুরেছিলেন, সেই স্থানে এবার পর্যটকদের জন্য বিশেষ ট্যুরিস্ট সার্কিটের পরিকল্পনা করেছে উত্তরাখণ্ড সরকার। ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, বিশেষ স্থানগুলি চিহ্নিত করা শুরু করেছেন এবং ২০১৯ সালে জিম করবেট ন্যাশনাল পার্কের ভেতরে শ্যুটিংয়ের সময় প্রধানমন্ত্রী মোদি যে জায়গাগুলি পরিদর্শন করেছিলেন সেখানে পর্যটকদের দেখার এবং থাকার ব্যবস্থা খুঁজে বের করেছেন আধিকারিকরা, বলা হয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে।

    উত্তরাখণ্ডের পর্যটন মন্ত্রী সতপাল মহারাজ জানান, ক্রোয়েশিয়া সফরের সময় তিনি প্রথম ‘গেম অব থ্রোনস’ ট্যুরের কথা শুনেছিলেন। এই সফরের অংশ হিসাবে পর্যটকদের সেই জায়গাগুলিতে নিয়ে যাওয়া হয় যেখানে বিখ্যাত টিভি সিরিজ গেম অব থ্রোনসের শ্যুটিং হয়েছিল। তখনই তাঁর মাথায় ‘মোদি সার্কিট’-এর ধারণা আসে। “আমরা ইতিমধ্যেই মা ভগবতী, শিব, বিষ্ণু, নব-গ্রহ, গোলজু মহারাজ, নাগদেবতা, হনুমান এবং বিবেকানন্দের জন্য বেশ কয়েকটি সার্কিট তৈরি করেছি। আরেকটি বড়ো কাজ আমরা ভাবছি। বিয়ার গ্রিলসের সঙ্গে জিম করবেট পার্কে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি। আমরা তার জন্য ‘মোদির পথ’ বা মোদি সার্কিট তৈরি করছি। আমরা পর্যটকদের প্রধানমন্ত্রী মোদির দর্শনীয় স্থানগুলিতে নিয়ে যাব,” বলেন সতপাল মহারাজ।

    আরও পড়ুন- 'ভেগান'দের স্বস্তি, চালু হল ভারতের প্রথম ১০০% সাত্ত্বিক নিরামিষ ট্রেন!

    ২০১৯ সালের অগাস্টে ম্যান ভার্সেস ওয়াইল্ডের বিশেষ পর্বে বিয়ার গ্রিলস জঙ্গলে এক স্থানে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন এবং একের পর এক দুঃসাহসিক অভিযানে বেরোন। দু’জনেই কোশী নদীর পাশ দিয়ে হেঁটে বৃষ্টির মধ্যে একটি অস্থায়ী ভেলা করে নদী পার হয়েছিলেন। নিম পাতা দিয়ে তৈরি পানীয়ও খেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপরেই, প্রধানমন্ত্রী মোদি তাঁর অভিজ্ঞতা বর্ণনা করেন এবং ভবিষ্যদ্বাণী করেছিলেন যে তিনি যে অঞ্চলটিতে ঘুরেছেন তা আগামী দিনে বিশ্বের কাছে একটি বড় পর্যটন কেন্দ্র হিসাবে আবির্ভূত হবে।

    উত্তরাখণ্ড ট্যুরিজম ডেভেলপমেন্ট বোর্ডের অ্যাডভেঞ্চার স্পোর্টস ডিভিশনের অতিরিক্ত সিইও কর্নেল অশ্বিনী পুন্ডির জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রী মোদির ম্যান ভার্সেস ওয়াইল্ডের পর্বটি দেখেছেন এবং পর্যটন বিভাগের একটি দল ইতিমধ্যেই এই প্রকল্পে কাজ করছে।

    আরও পড়ুন- সন্তানের ভবিষ্যতের জন্য সেরা বিনিয়োগ চান! এই নিয়ম মেনে চললে রইবে না টাকার চিন্তা

    “আমি সেই জায়গাগুলির একটি তালিকা তৈরি করতে বলেছি যেখানে গ্রিলস প্রধানমন্ত্রীকে নিয়ে গিয়েছিলেন। কোথায় থাকার ব্যবস্থা করতে হবে, কীভাবে সার্কিটকে জনপ্রিয় করতে হবে এবং আমাদের সোশ্যাল মিডিয়া পরিকল্পনা কী হতে পারে তা নিয়ে আমরা চিন্তাভাবনা করছি। আমরা চাই প্রধানমন্ত্রীর অভিজ্ঞতা পর্যটকরাও জানুন,” বলেন অশ্বিনী পুন্ডির।

    অশ্বিনী পুন্ডির আরও জানান দেশের ‘সবচেয়ে বড় প্রভাবশালী’ প্রধানমন্ত্রী মোদি যখন রুদ্র গুহায় গিয়েছিলেন এবং যেখানে তিনি ধ্যানের সময় ছবি তুলেছিলেন, তারপর থেকেই গুহাগুলি মানুষ আগেভাবে বুক করে রাখতে শুরু করেছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Bear Grylls, Man Vs Wild, PM Narendra Modi

    পরবর্তী খবর