Home /News /national /
Amarnath Yatra: অমরনাথ যাত্রার পথে হড়পা বান প্রভাবিত এলাকা চিহ্নিত, বিমানপথে উদ্ধারকাজ শুরু

Amarnath Yatra: অমরনাথ যাত্রার পথে হড়পা বান প্রভাবিত এলাকা চিহ্নিত, বিমানপথে উদ্ধারকাজ শুরু

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Amarnath Yatra: শুক্রবারই খবর আসে, অমরনাথ মন্দিরের কাছে মেঘ ভাঙা বৃষ্টিতে তৈরি হয়েছে ভয়াবহ পরিস্থিতি। সেখানে শেষ পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর এসেছে, কোথাও কোথাও দাবি করা হয়েছে, মৃতের সংখ্যা ১৩।

  • Share this:

    #নয়াদিল্লি: মেঘ ভাঙা বৃষ্টি ও হড়পা বান প্রভাবিত এলাকায় বিশেষ ব্যবস্থা নিতে তৈরি হচ্ছে প্রশাসন। বার বার বর্ষাকালে মেঘ ভাঙা বৃষ্টিও হড়পা বানের ফলে পর্যটকদের মৃত্যুর ঘটনা ঘটছে। সেই পরিস্থিতি এড়াতেই এ বার বিশেষ করে এলাকা চিহ্নিত করার কাজ শুরু করছে প্রশাসন। অমরনাথ যাত্রার পথে হড়পা বান ও শ্যুটিং পয়েন্ট চিহ্নিত করে তীর্থযাত্রীদের সতর্ক করার চেষ্টা চলছে। পাশাপাশি, শনিবার সকালে হড়পা বানের প্রভাবে আটকে পড়া পর্যটকদের উদ্ধারের কাজ শুরু করেছে বায়ুসেনা। শনিবার প্রথম দফায় দুই আহতকে উদ্ধার করা হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

    আরও পড়ুন :  শুক্রবার ফের বাড়ল সংক্রমণ, রাজ্যে করোনা পজিটিভ প্রায় ৩ হাজার

    শুক্রবারই খবর আসে, অমরনাথ মন্দিরের কাছে মেঘ ভাঙা বৃষ্টিতে তৈরি হয়েছে ভয়াবহ পরিস্থিতি। সেখানে শেষ পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর এসেছে, কোথাও কোথাও দাবি করা হয়েছে, মৃতের সংখ্যা ১৩। আশঙ্কা, বাড়বে মৃতের সংখ্যা! বহু বহু মানুষ নিখোঁজ হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। জোর কদমে শুরু হয় উদ্ধারকার্য। মেঘের বিস্ফোরণ হলে অল্প সময়ের মধ্যে মেঘ ভেঙে চরম পরিমাণে বৃষ্টি, কখনও কখনও শিলাবৃষ্টি এবং বজ্রপাত হয় যা ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি করতে পারে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স বা NDRF এবং স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স বা SDRF উদ্ধার অভিযান চালাচ্ছে। অন্যান্য সংস্থাগুলিও উদ্ধারের চেষ্টায় যোগ দিয়েছে।

    আরও পড়ুন :  একুশে জুলাই এর মঞ্চে বড় চমক! নজরে অধ্যাপক, শিক্ষকরাও

    "অমরনাথ গুহায় মেঘ বিস্ফোরণের ফলে সৃষ্ট হড়পা বানের বিষয়ে আমি জম্মু কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার সঙ্গে কথা বলেছি। এনডিআরএফ, এসডিআরএফ, বিএসএফ এবং স্থানীয় প্রশাসন উদ্ধার কাজ চালাচ্ছে। আমাদের অগ্রাধিকার হল মানুষের জীবন বাঁচানো," বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Amarnath Yatra

    পরবর্তী খবর