Home /News /national /
Abhishek Banerjee in Goa: বিধানসভা ভোটের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে আজই গোয়া যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় 

Abhishek Banerjee in Goa: বিধানসভা ভোটের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে আজই গোয়া যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় 

অভিষেক বন্দ্যোপাধ্যায়

অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee in Goa Tour: ভোটের প্রচার কৌশল নিয়ে একাধিক বৈঠক করবেন অভিষেক। 

  • Share this:

কলকাতা: বিধানসভা নির্বাচন ঘোষণা হয়ে যাওয়ার পরে আজ, সোমবার গোয়া যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে খবর, প্রার্থী তালিকা প্রকাশ থেকে শুরু করে প্রচার কর্মসূচি এই সফরেই চূড়ান্ত করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee in Goa Tour)।

অন্যদিকে অভিষেকের সফরের আগেই একের পর এক নেতা দল ছেড়ে যাওয়ায় একাধিক প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধী শিবির। তৃণমূল (TMC) সূত্রে খবর, আজ, সোমবার সন্ধ্যায় গোয়া পৌঁছে যাবেন অভিষেক। আজ রাতেই দলের বিভিন্ন স্তরের নেতাদের সঙ্গে প্রার্থীপদ নিয়ে বৈঠক করবেন তিনি । তার পর প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। সম্ভাবনা রয়েছে আগামিকাল, মঙ্গলবার প্রকাশ হতে পারে গোয়া তৃণমূলের প্রার্থী তালিকা। যদিও এর পর নির্ভর করে থাকবে প্রচার। জোটসঙ্গী দল নিয়ে প্রচার কর্মসূচি সাজাবেন তিনি। সেই কারণে ভোটের আগে কয়েকদিন তিনি গোয়ায় থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, গোয়ায় তৃণমূল তার জোটসঙ্গীকে মোট ১০টি আসন ছেড়ে লড়াই করার পরিকল্পনা নিয়েছে। অভিষেক রাজ্যে ফিরতে পারেন ১৯ তারিখ। কারণ, ২০ তারিখে তাঁর সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে করোনা পরিস্থিতি নিয়ে একটি রিভিউ মিটিং রয়েছে। সেটিতে অভিষেক অংশ নিতে পারেন বলে মনে করা হচ্ছে। পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের দামামা বেজে গিয়েছে। এর মধ্যে গোয়ায় ভোটের ময়দানে কোমর বেঁধে লড়াই করতে নেমেছে তৃণমূল। বারবার তৃণমূলের শীর্ষ নেতৃত্ব সে রাজ্যে যাতায়াত করেছে। গিয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। অভিষেকও গিয়েছেন একাধিকবার।

গোয়া তৃণমূলের পক্ষ থেকে প্রতিদিনই নানারকম প্রচার অভিযানের আয়োজন চলছে। নানা সময়ে বিভিন্ন মহল থেকে যোগদানের কর্মসূচিও হয়েছে। সেখানেই এ বার শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখতে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানুয়ারি মাসের শুরুতেই গোয়া যাওয়ার কথা ছিল অভিষেকের। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তাঁর সেই সফর বাতিল করা হয়। শেষ মুহূর্তে বাতিল হয় সফর। সেই সফরে তিন-চারদিন গোয়া থাকার কথা ছিল অভিষেকের। বেশ কিছু কর্মসূচিও ছিল। কিন্তু করোনা পরিস্থিতির বাড়বাড়ন্তের কারণে একে বারে শেষ পর্যায়ে এসে সেই সফর বাতিল বলে ঘোষণা করা হয়।

ভোটের দিন এগিয়ে আসছে গোয়ায়। ফলে এখন থেকে প্রার্থী তালিকা ঘোষণা করে প্রচারে নেমে পড়তে চায় তৃণমূল। ইতিমধ্যেই গৃহলক্ষ্মী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড-সহ একাধিক ইস্যু নিয়ে প্রচার শুরু করছে তৃণমূল। ভোট প্রচারে এবার সেই ইস্যুকেই হাতিয়ার করে আরব সাগরের তীরে লড়াই শুরু করছে তৃণমূল কংগ্রেস।

আবীর ঘোষাল

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Abhishek Banerjee, TMC

পরবর্তী খবর