Home /News /national /
Netaji Subhash Chandra Bose: ইন্ডিয়া গেটে বসবে নেতাজির বিশাল মূর্তি, ট্যুইট করে জানালেন মোদি

Netaji Subhash Chandra Bose: ইন্ডিয়া গেটে বসবে নেতাজির বিশাল মূর্তি, ট্যুইট করে জানালেন মোদি

নরেন্দ্র মোদির ট্য়ুইট করা ছবি

নরেন্দ্র মোদির ট্য়ুইট করা ছবি

Netaji Subhash Chandra Bose: শুক্রবারই খবর আসে, দীর্ঘ ৫০ বছর পর নিভিয়ে দেওয়া হচ্ছে ইন্ডিয়া গেটের অমর জওয়ান জ্যোতি।

  • Share this:

    #নয়াদিল্লি: নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhash Chandra Bose) ১২৫ তম জন্মজয়ন্তীতে কেন্দ্রীয় সরকারের বিশেষ উদ্যোগ। এ বার ইন্ডিয়া গেটে বসতে চলেছে নেতাজির (Netaji Subhash Chandra Bose) বিশাল গ্রানাইট মূর্তি। ট্যুইট করে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার দুপুরে ট্যুইটে একটি ছবি শেয়ার করে এই কথা জানিয়েছেন মোদি।

    শুক্রবারই খবর আসে, দীর্ঘ ৫০ বছর পর নিভিয়ে দেওয়া হচ্ছে ইন্ডিয়া গেটের অমর জওয়ান জ্যোতি। শুক্রবার সামরিক কর্তারা জানান, শুক্রবার এই স্থানেই ন্যশনাল ওয়ার মোমোরিয়ালের শিখার সঙ্গে মিলিয়ে দেওয়া হবে এই জ্যোতির অগ্নিশিখা। আর সেই ইন্ডিয়া গেটেই এ বার বসতে চলেছে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি।

    আরও পড়ুন -  ৫০ বছর পর নিভিয়ে দেওয়া হচ্ছে ইন্ডিয়া গেটের অমর জওয়ান জ্যোতি!

    প্রধানমন্ত্রী ট্যুইটারে লিখেছেন, " দেশ জুড়ে যখন নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মলগ্ন পালিত হচ্ছে, তখন আমার গর্ব হচ্ছে এই ঘোষণা করতে। গ্রানাইটে নির্মিত নেতাজির একটি বিশাল মূর্তি বসতে চলেছে ইন্ডিয়া গেটে।"

    আরও পড়ুন - গঙ্গাসাগর নির্বিঘ্নে মেটায় ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী, বললেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক

    ১৮৯৭ সালের ২৩ জানুয়ারি নেতাজি (Netaji Subhash Chandra Bose) কটকে জন্মগ্রহণ করেন। তৎকালীন সময়ে এটি ছিল অবিভক্ত বাংলা-বিহার-ওড়িশা প্রদেশের অংশ। ভারতের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে তিনি এক নক্ষত্রের মতো। তাঁর ১২৫ তম জন্মলগ্নকে স্মরণীয় করে রাখতে ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার ২৬ জানুয়ারির অনুষ্ঠান এগিয়ে এনে ২৩ জানুয়ারি থেকে পালন করার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি, রাজ্য সরকারও একাধিক পরিকল্পনা নিয়েছে। সারা বছর ধরে অনুষ্ঠান করার বিষয়ে ইতিমধ্যে একাধিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Netaji Subhash Chandra Bose

    পরবর্তী খবর