corona virus btn
corona virus btn
Loading

বাস্তবে 'বজরঙ্গি ভাইজান'! অনুপ্রবেশকারী বালককে মিষ্টি খাইয়ে পাকিস্তানে ফিরিয়ে দিল ভারতীয় সেনা

বাস্তবে 'বজরঙ্গি ভাইজান'! অনুপ্রবেশকারী বালককে মিষ্টি খাইয়ে পাকিস্তানে ফিরিয়ে দিল ভারতীয় সেনা
representative image

বাস্তবের 'বজরঙ্গি ভাইজান'! অনুপ্রবেশকারী বালককে মিষ্টি খাইয়ে পাকিস্তানে ফিরিয়ে দিল ভারতীয় সেনা

  • Share this:

 #জম্মু ও কাশ্মীর: ফুটফুটে একটি বাচ্চা ছেলেটি! গুটি গুটি পা ফেলে ঘুরে বেরাচ্ছিল জম্মু–কাশ্মীরের পুঞ্চ জেলায়। চোখে ভয় নেই, তবে রয়েছে একরাশ কৌতুহল! চোখ বড় বড় করে চারপাশ চেয়ে দেখছে!

কে ছেলেটি? কৌতুহল হয় ওই অঞ্চলে কর্মরত জওয়ানদের। বাচ্চাটিকে তার পরিচয় জিজ্ঞেস করে জানতে পারেন, সে ভারতীয় নয়। পাকিস্তানি। পাক অধিকৃত কাশ্মীর থেকে না বুঝেই সীমান্ত অতিক্রম করে ভারতে চলে এসেছে। নাম মহম্মদ আবদুল্লা। পিওকের বাসিন্দা সেদিন ছিল ২৪ জুন। আবদুল্লার কাছ থেকে সব শোনার পর আর বিন্দুমাত্র অপেক্ষা করেন না জওয়ানরা। সঙ্গে সঙ্গে, তাকে তুলে দেওয়া হয় জম্মু–কাশ্মীর পুলিসের হাতে। সে যাতে নিরাপদে তাঁর বাড়ি ফিরতে পারে, তারজন্য নেওয়া হয় সবসরকম প্রস্তুতি । সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছেন, ২৮ জুন শিশুটিকে পাক সেনার হাতে তুলে দেওয়া হয়েছে।

এখানেই শেষ নয়! সদা অতিথিবৎসল ভারতীয় এবেলাও তাঁর ঐতিহ্য ভোলেনি। মহম্মদ আবদুল্লাকে খালি হাতে বিদায় দেন না। তার সঙ্গে পাঠিয়ে দেয় এক প্যাকেট মিষ্টি আর নতুন জামা।

সুন্দর, নির্মল এই ঘটনাটা শোনার পর, আরেকবার এটাই প্রমাণ হল, বাস্তব জীবন থেকেই সিনেমা অনুপ্রাণিত। 'বজরঙ্গি ভাইজান'-এর 'বজরঙ্গি' আর 'মুন্নি' তো বাস্তবেরই চরিত্র!

First published: June 28, 2018, 5:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर