corona virus btn
corona virus btn
Loading

শেষ ২৪ ঘণ্টায় ন’‌জন, সোমবার নতুন করে চার জঙ্গিকে খতম করল ভারতীয় সেনা

শেষ ২৪ ঘণ্টায় ন’‌জন, সোমবার নতুন করে চার জঙ্গিকে খতম করল ভারতীয় সেনা

সেনার পক্ষ থেকে বলা হয়েছে, সোপিয়ান জেলার ওই এলাকায় শেষ কয়েকদিন ধরেই সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা।

  • Share this:

#‌সোপিয়ান:‌ রবিবার পাঁচ হিজবুল কমান্ডার‌কে নিকেশ করার পর সোমবারও ভারতের সেনা অভিযান চালিয়ে খতম করল আরও চার জঙ্গিকে। গোপন সূত্রে খবর পেয়ে সোপিয়ান জেলার পিঞ্জোরা এলাকায় অভিযান চালায় সেনা। তল্লাশি চালানোর সময়েই হঠাৎ করে গুলির লড়াই শুরু হয়। সেনার সঙ্গে সেই লড়াইয়ে প্রাণ হারায় চার জঙ্গি। পুলিশ চার জঙ্গির পরিচয় প্রকাশ করেনি। এই নিয়ে শেষ ২৪ ঘণ্টায় দ্বিতীয়বার গুলির লড়াই হল কাশ্মীরে।

গতকাল, অর্থাৎ রবিবার জঙ্গি মোকাবিলার সন্ত্রাসবাদ অভিযানে বড় সাফল্য পেয়েছিল ভারতীয় সেনা। প্রথমে রবিবার দুপুরে খবর মেলে, তিনজন হেভিওয়েট জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। পরে বিকেলে খবর পাওয় যায়, পাঁচজনকে খতম করেছে ভারতীয় সেনা। অপরেশনের নাম দেওয়া হয়েছে ‘‌অপরেশন রেবন’‌। এই পাঁচজনের তালিকায় রয়েছে হেভিওয়েট হিজবুল জঙ্গি, কমান্ডার।

সেনার পক্ষ থেকে বলা হয়েছে, সোপিয়ান জেলার ওই এলাকায় শেষ কয়েকদিন ধরেই সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা। সেই অপরেশনের মধ্যেই হঠাৎ করে রবিবার জঙ্গিদের সঙ্গে সেনার গুলির লড়াই শুরু হয়। এর আগে, গত ৩ জুন কাশ্মীর উপত্যকায় জঙ্গি দমনে বড়সড় সাফল্য পায় ভারত৷ সেদিনের অভিযানে পুলওয়ামা জঙ্গি হামলার মাস্টার মাইন্ডকে খতম করে সেনা৷ জইশ–ই–মহম্মদের মোস্ট ওয়ান্টেড জঙ্গি সদস্য হায়দার ওরফে ইদ্রিশ ওরফে ফৌজিভাই খতম করা হয়। জইশ–ই–মহম্মদের এই শীর্ষনেতাই ২০১৯ সালে পুলওয়ামা হামলার গোটা ছকটি কষেছিল৷ আত্মঘাতী হামলায় মৃত্যু হয়েছিল ৪০ জন সিআরপিএফ জওয়ানের৷

Published by: Uddalak Bhattacharya
First published: June 8, 2020, 12:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर