• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Covid Vaccine: প্রথম দিনে করোনার টিকা পেল ৪০ লক্ষ ১৫-১৮ বছরের কিশোর-কিশোরী

Covid Vaccine: প্রথম দিনে করোনার টিকা পেল ৪০ লক্ষ ১৫-১৮ বছরের কিশোর-কিশোরী

ছবি - পিটিআই

ছবি - পিটিআই

Covid Vaccine: ট্যুইটারে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য দাবী করেছেন, ৪০ লক্ষের বেশি টিকাকরণ হয়েছে সোমবার। যে টিকা পেয়েছে পড়ুয়ারা।

  • Share this:

    #নয়াদিল্লি: সারা দেশে এক দিনে প্রায় ৪০ লক্ষ কিশোর-কিশোরীদের টিকা দেওয়া হল সোমবার (Vaccination of 15 to 18 years)। কেন্দ্রীয় সরকার সোমবার রাত আটটা পর্যন্ত টিকাকরণের যে হিসাব দিয়েছে, তাতে দেখা গিয়েছে. দেশে এক দিনে টিকা পেয়েছে প্রায় ৪০ লক্ষ কিশোর-কিশোরী। সকলেই কো-উইন অ্যাপের মাধ্যমে নিজের নাম রেজিস্টার করে টিকা নিয়েছে। কো-উইন থেকে পাওয়া তথ্য অনুসারে, সোমবার দুপুর পর্যন্ত সেই অ্যাপে নাম লিখিয়েছে প্রায় ৩৯.৮৮ লক্ষ পড়ুয়া, যাদের বয়স ১৫ থেকে ১৮ বছরের মধ্যে। একদিকে যখন ওমিক্রন সংক্রমণের বৃদ্ধি, সাধারণ করোনা সংক্রমণের বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রতিনিয়ত বাড়ছে. তখনই এই টিকাকরণের কর্মসূচিতে অংশগ্রহণ নতুন করে আশা জাগিয়েছে প্রশাসনের মনে।

    আরও পড়ুন - প্রথমদিনের ১৫-১৮ বছর বয়সী লক্ষাধিক পড়ুয়ার টিকাকরণ, কেমন আছে সবাই? জানুন...

    ট্যুইটারে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য দাবী করেছেন, ৪০ লক্ষের বেশি টিকাকরণ হয়েছে সোমবার। যে টিকা পেয়েছে পড়ুয়ারা। রাত আটটা পর্যন্ত পাওয়া পরিসংখ্যান বলে দাবি করেছেন তিনি। তিনি মনে করছেন, টিকাকরণ অভিযানের ক্ষেত্রে এটি একটি আরও বড় পদক্ষেপ। তিনি বিভিন্ন রাজ্যকে আবেদন করেছেন আলাদা করে পড়ুয়াদের টিকাকরণ চালানোর জন্য কেন্দ্র তৈরি করতে, যাতে টিকাকরণের বিষয়টি মিলে না যায়।

    আরও পড়ুন: আজ থেকে বন্ধ প্রাইমারি-সেকেন্ডারি স্কুল, লক্ষ লক্ষ পড়ুয়ার স্বার্থে বড় নির্দেশ শিক্ষা দফতরের

    গোটা দেশের মধ্যে টিকাকরণের হারের উদাহরণ দেখতে চাইলে অনেকটাই এগিয়ে রয়েছে কেরল। সে রাজ্যে শিশুদের টিকাকরণের ক্ষেত্রে একদিনে টিকা পেয়েছে প্রায় ৩৮ হাজার ৪১৭ জন। এর মধ্যে তিরুঅনন্তপুরমে টিকা পেয়েছে ১০ হাজারের কাছাকাছি পড়ুয়া। এ ছাড়া দিল্লিতেও প্রথম দিনেই বিপুল সংখ্যায় পড়ুয়াদের কাছে টিকা পৌঁছে দেওয়া হয়েছে। প্রথম দিনেই ২০ হাজারের বেশি পড়ুয়া টিকা পেয়েছে।  গত ২৫ ডিসেম্বর ওমিক্রন আতঙ্কের মধ্যেই রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেন, দেশে কিশোর-কিশোরীদের কোভিডের টিকা দেওয়া হবে। ১৫ থেকে ১৮ বছরের কিশোর-কিশোরীদের টিকাকরণ শুরু হওয়ার দিন হিসাবে ৩ জানুয়ারি ঘোষণা করা হয়। সেই মতো কো-উইন অ্যাপে টিকাকরণের নাম নথিভুক্ত করার আয়োজনও করা হয়। এর পর স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির করোনা যোদ্ধাদের ও ষাটোর্ধ্বদের করোনার তৃতীয় টিকাও দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

    Published by:Uddalak B
    First published: