Home /News /national /
26 members of the newly elected Rajya Sabha took oath || সংসদ ভবনে শপথ নিলেন নবনির্বাচিত রাজ্যসভার ২৭ সদস্য

26 members of the newly elected Rajya Sabha took oath || সংসদ ভবনে শপথ নিলেন নবনির্বাচিত রাজ্যসভার ২৭ সদস্য

26 members of the newly elected Rajya Sabha took oath || এখনও পর্যন্ত শপথগ্রহণ করলেন রাজ্যসভার মোট ৩১ জন সাংসদ।

  • Share this:

বাদল অধিবেশনের প্রথম দিনেই রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। তার আগে আজ সংসদ ভবনে শপথ গ্রহণ করলেন রাজ্যসভার ২৭ জন সদস্য। এর আগে ৪ জন শপথ নিয়েছেন। এখনও পর্যন্ত শপথগ্রহণ করলেন রাজ্যসভার মোট ৩১ জন সাংসদ। কেন্দ্রীয় মন্ত্রিসভার দুই সদস্য নির্মলা সীতারমন এবং পীযূষ গোয়েল। কংগ্রেসের জয়রাম রমেশ, বিবেক তানখা, মুকুল ওয়াসনিক এদিন শপথ গ্রহণ করেন।

আরও পড়ুন: অন্তর্বতী জামিন শেষ, জেলে ফেরার আগেই মারাত্মক ঘটনা ছত্রধরের সঙ্গে! ভর্তি হাসপাতালে

১০ রাজ্যের মোট ২৭ জন সাংসদ ১০টি ভাষায় এদিন শপথগ্রহণ করেন। তার মধ্যে হিন্দিতে শপথ গ্রহণ করেন ১২ জন, ইংরাজিতে ৪ জন, সংস্কৃত, কন্নড়, মারাঠি ও ওড়িয়া ভাষায় ২ জন করে এবং পঞ্জাবি, তামিল ও তেলুগু ভাষায় একজন করে শপথবাক্য পাঠ করেন। এর আগে শপথগ্রহণ করেছেন ৪ জন।  বিজেপির সুরেন্দ্রনগর, কে লক্ষ্মণ, লক্ষ্মীকান্ত বাজপেয়ি শপথগ্রহণ করেন।  এখনও যাঁরা বাকি রয়েছেন, বাদল অধিবেশনের প্রথম দিনেই তাঁরা শপথগ্রহণ করবেন বলে জানা গিয়েছে। সেদিনই রাষ্ট্রপতি পদে ভোটগ্রহণ। এদিনের শপথগ্রহণ অনুষ্ঠানে ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, সংসদ বিষয়ক মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভি মুরলিধরণ। রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান করেন সাংসদ, বিধায়করা। ফলে শপথগ্রহণ না হলে ভোট দিতে পারবেন না সাংসদরা।

এদিকে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তৃণমূল ও বিজেপির মধ্যে শুরু হয়েছে চাপাউতোর। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দ্রৌপদী মুর্মুকে ভোট দেওয়ার জন্য চিঠি পাঠা্লেন শুক্রবার। যদিও চিঠির ভাষা নিয়ে তীব্র আপত্তি রয়েছে তৃণমূল কংগ্রেসের । চিঠির শেষ অংশে লেখা হয়েছে, "দ্রৌপদীদেবীর বিজয় নিশ্চিত। তা সত্ত্বেও ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে আপনার কাছে তাঁর হয়ে ভোট প্রার্থনা করছি। কারণ বর্তমান সময়ের কষ্ঠিপাথরে শ্রীমতী দ্রৌপদী মুর্মুর দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদে আসীন হওয়া সর্বোত্তম পদক্ষেপ বলে আমরা মনে করি। আসুন এমন জনজাতি, মহিলা, দীর্ঘজীবন জনসেবায় ব্রতী প্রার্থীকে রাষ্ট্রপতি ভবনে পৌঁছানোর যজ্ঞে সামিল হই। ভারতীয় গণতন্ত্রের বহুবিধ চরিত্রকে সুদৃঢ করি।"

Rajib Chakraborty
Published by:Rachana Majumder
First published:

Tags: Rajya Sabha

পরবর্তী খবর