হোম /খবর /দেশ /
পাখির চোখ ২০২৪ লোকসভা নির্বাচন, বিজেপি সদরে দু-দিনের মন্থন বৈঠক

পাখির চোখ ২০২৪ লোকসভা নির্বাচন, বিজেপি সদরে দু-দিনের মন্থন বৈঠক

2 days special ceremony in BJP

2 days special ceremony in BJP

জনকল্যাণকারী কেন্দ্রীয় প্রকল্পগুলি প্রচারের মাধ্যমে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে কারা সফল এবং কারা ব্যর্থ হয়েছেন, তা পর্যালোচনা করা হবে। এছাড়াও আগামী এক বছর ধরে জি-২০ সম্মেলন ভারতে অনুষ্ঠিত হওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তথা কেন্দ্রীয় সরকারের স?

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি : আজ থেকে শুরু হচ্ছে বিজেপির দুদিনের মন্থন বৈঠক। দিল্লিতে বিজেপি সদর দফতরে হবে বৈঠক। ২০২৪-এর লোকসভা নির্বাচনকে সামনে রেখেই মূলত হবে এই বৈঠক।বৈঠকের একটি পর্বে ভার্চুয়ালি ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বৈঠকে উপস্থিত থাকবেন সমস্ত কেন্দ্রীয় নেতা, পদাধিকারী এবং রাজ্যের সাধারণ সম্পাদক (সংগঠন)।সূত্রের খবর, জনকল্যাণকারী কেন্দ্রীয় প্রকল্পগুলি প্রচারের মাধ্যমে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে কারা সফল এবং কারা ব্যর্থ হয়েছেন, তা পর্যালোচনা করা হবে।

এছাড়াও আগামী এক বছর ধরে জি-২০ সম্মেলন ভারতে অনুষ্ঠিত হওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তথা কেন্দ্রীয় সরকারের সফলতার প্রচার কীভাবে হবে, তার রূপরেখা তৈরি করা হবে।দু-দিনের এই মন্থন বৈঠকে উপস্থিত থাকবেন সমস্ত কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে পদাধিকারী এবং রাজ্যের সাধারণ সম্পাদকরা। কোন নেতারা কেন্দ্রীয় সরকারের সুফল জনগণের কাছে তুলে ধরেছেন এবং কারা পারেননি, তার চুলচেরা বিশ্লেষণ হবে এই বৈঠকে।  এছাড়াও জি ২০ প্রেসিডেন্সি চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় সরকারের নানান কাজ তুলে ধরা হবে। ৫ ও ৬ ডিসেম্বর দলের শীর্ষ স্তরের এই বৈঠক ডেকেছেন সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

আরও পড়ুন -  Special Story: আপনার পকেটের ৫০০ টাকার নোটটা জাল নয় তো, কলকাতা পুলিশের চাঞ্চল্যকর রিপোর্ট

২০২৪ লোকসভা নির্বাচনকে সামনে রেখে এই রদবদল করতে চলেছে বিজেপি। রাহুল গান্ধির ভারত জোড়ো যাত্রার প্রভাব পড়েছে সমাজের বিভিন্ন স্তরে। নানান শ্রেণীর মানুষ এই পদযাত্রায় যোগ দিচ্ছেন। ফলে তার মোকাবিলা নিয়েও আলোচনা হবে মন্থন বৈঠকে।

হিমাচল প্রদেশের ভোট গ্রহণ আগেই হয়ে গিয়েছে। আগামীকাল গুজরাটে দ্বিতীয় তথা শেষ দফার ভোটগ্রহণ। পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী দুই রাজ্যের ভোট পর্ব মিটতেই সাংগঠনিক বৈঠক করতে চলেছে বিজেপি। আগামীকাল দিল্লিতে দলের সদর দফতরে দুদিনের মন্থন বৈঠক। মূলত ২০২৪ লোকসভা নির্বাচনকে সামনে রেখেই এই বৈঠক হতে চলেছে। অন্যান্য পদাধিকারী দের পাশাপাশি এই বৈঠকের একটি পর্বে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

RAJIB CHAKRABORTY

Published by:Debalina Datta
First published:

Tags: BJP, Narendra Modi