Home /News /nadia /
Nadia News|| রক্ত সংকটে এগিয়ে এল রানাঘাট জিআরপি, রক্ত দিলেন ডেপুটি সুপার শংকর প্রসাদ

Nadia News|| রক্ত সংকটে এগিয়ে এল রানাঘাট জিআরপি, রক্ত দিলেন ডেপুটি সুপার শংকর প্রসাদ

Ranaghat GRP police came forward amid blood crisis: রানাঘাট জিআরপি পুলিশের স্বেচ্ছায় রক্তদান শিবিরে প্রায় ৫০ জন পুরুষ ও মহিলা জিআরপি পুলিশ রক্তদান করলেন।

  • Share this:

    #রানাঘাট: রক্তদান মহান দান রক্ত দিয়ে প্রাণ বাঁচান। এই বাণী আমরা শুনতে পাই এখন প্রতিনিয়তই। এক বোতল রক্ত একজন মুমূর্ষু ব্যক্তিকে বাঁচিয়ে তুলতে সক্ষম। একজন সুস্থ স্বাভাবিক মানুষ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী রক্তদান করলে বাঁচাতে পারেন একজন মুমূর্ষু রোগীকে। তবে বেশিরভাগ মানুষেরই এখনও রয়েছে রক্তদানে অনীহা। সেই কারণে রক্তের আকাল জেলার বিভিন্ন ব্লাড ব্যাঙ্কগুলিতে।

    উল্লেখ্য, বেশ কিছুদিন আগে জেলার কিছু ব্লাড ব্যাঙ্কে রক্তের কালোবাজারির খবরও উঠে এসেছিল নামে। একাধিক স্বেচ্ছাসেবী সংস্থা এই রক্তের কালোবাজারির বিরুদ্ধে প্রতিবাদে শামিল হয়ে নেমে এসেছিলেন রাস্তায়। বিশেষত, গ্রীষ্মকালে রক্ত সংকট দেখা যায় চরম পর্যায়ে। এই সময় রক্তদাতার অভাব লক্ষ্য করা যায় প্রত্যেক বছরেই। সেই কারণে একাধিক স্বেচ্ছাসেবী সংস্থা এগিয়ে আসে বিভিন্ন জায়গায় রক্তদান শিবিরের উদ্দেশ্যে।

    আরও পড়ুন: এটিএম-এর মধ্যে ATM মেশিনই নেই! বাগদায় চাঞ্চল্যকর চুরি, রহস্যভেদ পুলিশেরও

    রক্তদাতা হিসেবে অঙ্গীকারবদ্ধ হতে ঠিক সেই মতো এগিয়ে এসেছে জেলার বিশিষ্ট নাগরিকেরাও। ঠিক সেই অনুযায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে প্রতিটি জেলার বিভিন্ন পুলিশ স্টেশনে পালন করা হচ্ছে রক্তদান শিবিরের। গত ৩ বছর ধরেই স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন হয়ে আসছে জেলার প্রায় প্রত্যেক থানাতেই।

    সেই অনুযায়ী বৃহস্পতিবার শিয়ালদহ ডিভিশনের রানাঘাট জিআরপি-র পক্ষ থেকে আয়োজন করা হল এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের। জানা যায়, করোনার সময় ধরেই বিগত ৩ বছর ধরে এই রক্তদান শিবিরের আয়োজন করে আসছেন তারা।

    বৃহস্পতিবার সকালে এই রক্তদান শিবিরের আয়োজন করেন জিআরপি ডেপুটি সুপারিনটেনডেন্ট শংকর প্রসাদ ঘড়ুই। এ ছাড়া উপস্থিত ছিলেন রানাঘাট জিআরপি-র আইসি জয়ন্ত ঘোষ চৌধুরী, এ ছাড়াও রানাঘাট পৌরসভার ভাইস চেয়ারম্যান আনন্দ দে। এদিন পুরুষ-মহিলা পুলিশ কর্মী মিলে মোট ৫০ জন রক্তদাতা রক্ত দিতে উদ্যোগী হলেন। জিআরপি ডেপুটি সুপার শংকর প্রসাদ জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ মেনে জেলার প্রতিটি থানাতেই স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন চলছে এবং ভবিষ্যতেও চলবে।

    Mainak Debnath

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Nadia

    পরবর্তী খবর