Home /News /nadia /
Nadia: রানাঘাট হাসপাতালে কিভাবে পালিত হল ন্যাশনাল ডক্টরস ডে! জানুন...

Nadia: রানাঘাট হাসপাতালে কিভাবে পালিত হল ন্যাশনাল ডক্টরস ডে! জানুন...

চিকিৎসকদের বলা হয় ভগবানের আরেক রূপ। মানুষকে মৃত্যুর মুখ থেকে বাঁচিয়ে আনতে পারেন একমাত্র চিকিৎসকেরাই। দিনরাত নিরলসভাবে মানুষের সেবা সুশ্রূষা করে আসেন সমস্ত চিকিৎসকেরা।

  • Share this:

    #নদিয়া: চিকিৎসকদের বলা হয় ভগবানের আরেক রূপ। মানুষকে মৃত্যুর মুখ থেকে বাঁচিয়ে আনতে পারেন একমাত্র চিকিৎসকেরাই। দিনরাত নিরলসভাবে মানুষের সেবা সুশ্রূষা করে আসেন সমস্ত চিকিৎসকেরা। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে তারা তাদের কর্তব্য পালন করে চলেছেন নিষ্ঠার সাথে। বিশেষত দেখা যায় গত দুবছর কোভিড মহামারীর সময় নিজের প্রাণকে উপেক্ষা করে মানুষের প্রাণ বাঁচাতে এগিয়ে এসেছেন সমস্ত চিকিৎসকেরা। মানুষের সেবা করতে গিয়ে কোভিডে প্রাণ হারিয়েছেন একাধিক চিকিৎসকেরাও। তবুও দিনরাত হাসপাতালে গিয়ে করোনার সামনে ঢাল হয়ে দাঁড়িয়েছেন এই সমস্ত প্রথম সারির করোনা যোদ্ধারা। আজ কিংবদন্তি বাঙালি ডঃ বিধান চন্দ্র রায় এর জন্মদিন এবং মৃত্যুবার্ষিকী। আজকের দিনে পালন করা হয় ন্যাশনাল ডক্টরস ডে। এই দিনেই দেশের প্রত্যেক চিকিৎসকদের শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। ঠিক তেমনি চিত্র ফুটে উঠল রানাঘাটে।

    রানাঘাটে সরকারি এবং বেসরকারি হাসপাতালে সাড়ম্বরে পালিত হল ন্যাশনাল ডক্টরস ডে। কিংবদন্তি চিকিৎসক ডাক্তার বিধান চন্দ্র রায় ছবিতে মাল্যদান করে এবং তাকে শ্রদ্ধা জ্ঞাপন করে পালন করা হল আজকের দিনটি। এবং এর পাশাপাশি রানাঘাট মহাকুমা হাসপাতালে চিকিৎসকদেরও দেওয়া হয় সংবর্ধনা। এর পাশাপাশি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ও বর্ণালী দে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এসে রানাঘাট মহাকুমা হাসপাতালের সুপার ড: প্রহ্লাদ অধিকারীকে সংবর্ধনা দেন।

    আরও পড়ুনঃ তাঁত প্রধান শান্তিপুরে তাঁতের কাঠেই তৈরি হয়েছিল রথ! জানুন...

    আজকের এই বিশেষ দিনে ডাক্তারদের এহেন সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপনের ফলে খুশি গোটা চিকিৎসক মহল। কিংবদন্তি ডাক্তার বিধান চন্দ্র রায়কে স্মরণে রেখে চিকিৎসকদের মহান কাজকে সম্মান ও উৎসাহ দিয়ে পালন করা হল আজকের দিনটি। উল্লেখ্য করোনা সংক্রমণ আবারও ধীরে ধীরে বেড়ে চলেছে।

    আরও পড়ুনঃ ৩২ টি হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার করল রানাঘাট রেল পুলিশ

    গোটা চিকিৎসক মহল এই মুহূর্তে উদ্বিগ্ন। আজকের ন্যাশনাল ডক্টরসডের দিনে একাধিক চিকিৎসকেরা পরামর্শ দিচ্ছেন সাবধানতা অবলম্বন করতে। এবং এর পাশাপাশি তারা বলছেন যত তাড়াতাড়ি সম্ভব ভ্যাকসিনের সম্পূর্ণ ডোজ নিয়ে নেওয়ার জন্য।

    Mainak Debnath
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Nadia, National doctors day, Ranaghat

    পরবর্তী খবর