Home /News /nadia /
Nadia News: ৩২ টি হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার করল রানাঘাট রেল পুলিশ

Nadia News: ৩২ টি হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার করল রানাঘাট রেল পুলিশ

হারিয়ে যাওয়া মোবাইল ফেরত পেলেন প্রাপকেরা

হারিয়ে যাওয়া মোবাইল ফেরত পেলেন প্রাপকেরা

Nadia News: ৩২ টি হারিয়ে যাওয়া কিংবা চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে তাদের প্রাপকদের হাতে ফিরিয়ে দিল রানাঘাট রেল পুলিশ

  • Share this:

    #রানাঘাট: ৩২ টি হারিয়ে যাওয়া মোবাইল পুনরুদ্ধার করে প্রাপকদের ফিরিয়ে দিল রানাঘাট রেল পুলিশ। অনেক সময় দেখা যায় চলন্ত ট্রেনে কখনও ছিনতাই হয় মোবাইল ফোন। কখনও বা ট্রেন থেকে উঠানামার সময় তাড়াহুড়োর বসে হারিয়ে যায় নিত্যযাত্রীদের অতিপ্রয়োজনীয় মোবাইল ফোন। অধিকাংশ সময়ই এই সমস্ত মোবাইল ফোন গুলি ফেরত পাওয়ার আশা রাখেন না প্রাপকরা। সেই কারণেই হারিয়ে যাওয়া মোবাইল ফোনের থানায় লিখিত অভিযোগ দায়ের করেন না অনেকেই।

    তবে প্রশাসনের নিরন্তর সতর্কমূলক প্রচারের ফলে বর্তমানে বেশিরভাগ প্রাপকেরাই তাদের হারিয়ে যাওয়া মোবাইল ফোন এর লিখিত অভিযোগ দায়ের করে প্রশাসনের কাছে। এর ফলে তারা যেমন ভবিষ্যতে ওই ফোন থেকে হওয়া অসৎ কাজ কর্মের ঝামেলা ঝঞ্ঝাট থেকে রেহাই পায় ঠিক তেমনি ফিরে পাওয়ার আশা থাকে সেই সমস্ত হারিয়ে যাওয়া মোবাইল ফোনগুলির। ঠিক তেমনই গোটা জুন মাসে একাধিক স্টেশনে অভিযান চালিয়ে প্রায় ৩২ টি হারিয়ে যাওয়া কিংবা চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে তাদের প্রাপকদের হাতে ফিরিয়ে দিল রানাঘাট রেল পুলিশ। স্বাভাবিকভাবেই নিজের হারিয়ে যাওয়া ফোন ফিরে পেয়ে খুশি প্রাপকেরা।

    মোবাইল ফোন বর্তমান দুনিয়ায় অতি প্রয়োজনীয় একটি বস্তু। বর্তমান স্মার্টফোনের দুনিয়ায় মানুষ এগিয়ে গেছে বহুদূর। ট্রেনের টিকিট কাটা থেকে শুরু করে ইলেকট্রিক বিল জমা দেওয়া সমস্ত কিছুই অনলাইনে আদান প্রদান করে স্মার্টফোন ও ইন্টারনেটের মাধ্যমে। লকডাউনের সময় স্কুল-কলেজ যখন বন্ধ করা হয়েছিল অনলাইনের মাধ্যমে বেশিরভাগ পড়ুয়ার ক্লাস করেছিল তখন। এই মোবাইল ফোনে ই থাকে আমাদের প্রয়োজনীয় নথিপত্র সহ ব্যক্তিগত ছবি।

    বিশেষজ্ঞরা বলেন এই সমস্ত মোবাইল ফোন চুরি হয়ে গেলে যদি থানায় লিখিত অভিযোগ দায়ের করা না হয় সেই সমস্ত জরুরি নথিপত্র ব্যক্তিগত ছবি দুষ্কৃতীদের হাতে পড়ার সম্ভাবনা থাকে। এবং সেগুলি অসামাজিক কাজকর্মে ব্যবহার করতে পারে দুষ্কৃতীরা। সেই কারণে মোবাইল ফোন হারিয়ে অথবা চুরি হয়ে গেলে বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন অবশ্যই যেন থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

    Mainak Debnath

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Nadia, Nadia news, Ranaghat news

    পরবর্তী খবর