Home /News /nadia /
Nadia News: টিকিট কাটা সত্ত্বেও প্রবীণ নাগরিকদের 'হেনস্থা', নবদ্বীপ স্টেশনে শোরগোল

Nadia News: টিকিট কাটা সত্ত্বেও প্রবীণ নাগরিকদের 'হেনস্থা', নবদ্বীপ স্টেশনে শোরগোল

নবদ্বীপ [object Object]

এক্সপ্রেস ট্রেনের টিকিট কাটার পরেও নবদ্বীপ স্টেশনে জরিমানা করল টিকিট পরীক্ষক। (Nadia News)

  • Share this:

    #নদিয়া: ফের যাত্রী নিগ্রহের অভিযোগ উঠল নদিয়ার নবদ্বীপ ধাম স্টেশনে টিকিট পরীক্ষকের বিরুদ্ধে। জানা যায়, বুধবার আনুমানিক সকাল সাড়ে সাতটা নাগাদ হাওড়া স্টেশন থেকে এক্সপ্রেস ট্রেনের টিকিট কেটে মানিক দেবনাথ ও তাঁর পরিবারের পাঁচ জন সদস্য বালুরঘাট এক্সপ্রেস ট্রেনে ওঠেন। এরপর নবদ্বীপ ধাম স্টেশনে ট্রেন থামলে পড়ে মানিক দেবনাথ তাঁর ৮৫ বছরের বৃদ্ধ মা-সহ তাঁর পরিবারের সদস্যরা নবদ্বীপ ধাম স্টেশনের বাইরে বের হতে গেলে তাঁদেরকে আটকায় এবং টিকিট দেখাতে বলেন।

    তখনই জানা যায় ৬ টি টিকিটের মধ্যে একটি টিকিট লোকাল ট্রেনের টিকিট। প্রতিটি টিকিটের সিরিয়াল নাম্বার পর পর এক থাকা সত্ত্বেও একটি টিকিট লোকাল ট্রেনের টিকিট দিয়েছে হাওড়া স্টেশনের টিকিট কাউন্টার থেকে বলে জানান মানিক বাবু। মানিক বাবু ও তাঁর ছেলের অভিযোগ তাদের সাথে ৮৫ বছরের বৃদ্ধা মহিলা থাকা সত্ত্বেও অত্যন্ত নির্দয়ভাবে টিকিট পরীক্ষক তাঁদেরকে হেনস্থা করেন। বয়স্ক বৃদ্ধা মহিলাকে প্ল্যাটফর্মে রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখে বেশ কিছুক্ষণ সময়। এছাড়াও মানিক বাবু জানান টিকিট পরীক্ষককে তিনি বার বার বোঝানোর চেষ্টা করেন হাওড়া স্টেশনে টিকিট কাউন্টার থেকে ভুলবশত ছটি এক্সপ্রেস টিকিটের জায়গায় পাঁচটি এক্সপ্রেস টিকিটের এবং একটি লোকাল ট্রেনের টিকিট দিয়েছে।

    আরও পড়ুন: নদীর ধারে ভেসে উঠল কিশোরের দেহ, খুন করেছে প্রিয় বন্ধু! বহরমপুরে চাঞ্চল্য

    যদিও তিনি দাবি করেন কাউন্টারে ছটি এক্সপ্রেস টিকিটের টাকাই নেওয়া হয়েছে। এরপরে ও ওই কর্তব্যরতর টিকিট পরীক্ষক তাদের কোন কথা শুনেন না তাদের সাথে অত্যন্ত দুর্ব্যবহার করেন। ষাটোর্ধ্ব মানিক বাবু এবং ৮৫ বছর বয়সী তার বৃদ্ধা মাকে বেশ কিছুক্ষণ আটকে রাখে ওই টিকিট পরীক্ষক। এরপর ওই একটি লোকাল টিকিটের জন্য তাকে জরিমানা করেন ওই টিকিট পরীক্ষক।

    আরও পড়ুন: 'কান্না' কাজে এল না, ২০০ কোটি টাকার জালিয়াতি মামলায় অভিযুক্ত জ্যাকলিন ফার্নান্ডেজ

    মানিক বাবু জানান, দিনের পর দিন রেলের গাফিলতির জন্যে নিত্যযাত্রীদের এভাবে হেনস্থা হতে হচ্ছে। হাতে মাত্র দশ মিনিট সময় থাকার কারণে হাওড়া স্টেশনে টিকিট কাউন্টার থেকে টিকিট কাটার পরে তাড়াহুড়োয় তিনি সব কটি টিকিট ঠিকমতো দেখে নিতে পারেন নি। রেলের গাফিলতির জন্য এর আগেও হেনস্তা হতে রয়েছে বহু মানুষকে। প্রসঙ্গত, কিছুদিন আগেও রানাঘাট স্টেশনে এক অসুস্থ মহিলাকে টিকিট পরীক্ষকের হেনস্তার খবর উঠে এসেছিল শিরোনামে। আবারও নিত্যযাত্রীদের হেনস্তার অভিযোগ উঠল নবদ্বীপ ধাম স্টেশনের কর্তব্যরত টিকিট পরীক্ষকের বিরুদ্ধে। যদিও এ বিষয়ে নবদ্বীপ ধাম রেলস্টেশনের স্টেশন মাস্টার ও রেল পুলিশের পক্ষ থেকে কোনরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি। মৈনাক দেবনাথ
    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: India Railways, Nadia news

    পরবর্তী খবর