Home /News /murshidabad /
Murshidabad: কলেজ চত্বরের গাছ কেটে , ক্যান্টিন ভেঙে নতুন দোকান!

Murshidabad: কলেজ চত্বরের গাছ কেটে , ক্যান্টিন ভেঙে নতুন দোকান!

title=

কলেজের পুরোনো ক্যান্টিনকে ধূলিসাৎ করে তৈরিহচ্ছে ব্যক্তিগত মালিকানা ভিত্তিক নতুন দোকান। আর তাতেই কাটা পড়ল আস্ত গাছ।

  • Share this:

    ফরাক্কাঃ কলেজের পুরোনো ক্যান্টিনকে ধূলিসাৎ করে তৈরিহচ্ছে ব্যক্তিগত মালিকানা ভিত্তিক নতুন দোকান। আর তাতেই কাটা পড়ল আস্ত গাছ। এমনই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের সৈয়দ নুরুল হাসান কলেজে। শুধু তাই নয়, টাকা তছরুপের অভিযোগও উঠেছে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে।আর এই অভিযোগ জানিয়ে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের কাছে মেল করেছে খোদ কলেজ পড়ুয়ারাই। ছাত্রদের অভিযোগ, সৈয়দ নরুল হাসান কলেজের জায়গার মধ্যে থাকা গাছ কেটে পরিবেশ নষ্ট করছে কলেজ কর্তৃপক্ষ। এমনকি ঘটনায় বিঘ্নিত হচ্ছে কলেজের ছাত্র-ছাত্রীদের নিরাপত্তাও।

     

     

    জানা গেছে কলেজে প্রবেশের মুখে ডান দিকে প্রায় ৬৪ টি দোকান কলেজের বাম দিকে কলেজের ক্যান্টিন ভেঙে এবং গাছ কেটে নতুন করে ৩০টি দোকান করা হচ্ছে। ডানদিকে এক একটি দোকান ঘর করতে গ্রাহকদের থেকে দুই থেকে আড়াই লক্ষ টাকা এবং বাম দিকের যে নতুন করে দোকান ঘর করা হচ্ছে সেখানে গ্রাহকদের থেকে আড়াই থেকে তিন লক্ষ টাকা করে নিয়েছে কর্তৃপক্ষ।

    আরও পড়ুনঃ মর্মান্তিক! বহরমপুরে গঙ্গায় স্নান করতে নেমে তলিয়ে গেল কিশোর!

     

     

    পড়ুয়াদের অভিযোগ, কলেজের সামনে তৈরিহওয়া নতুন দোকানগুলিতে গ্রাহকদের জমায়েতের ফলে ছাত্রছাত্রীদের প্রবেশে সমস্যা হলে সেই দায়িত্ব কে নেবে? এছাড়া কলেজের গাছ কেটে পরিবেশ নষ্ট করার বিষয়টিও উল্লেখ করা হয়েছে -মেলে। যদিও এই পুরো বিষয় নিয়ে কলেজের অধ্যক্ষকে ফোন করলে তিনি বলেন, কলেজের আয় বাড়ানোর জন্য ডোনেশন নিয়ে এই দোকানগুলো বানানো হচ্ছে।

    আরও পড়ুনঃ তলিয়ে গিয়েছে ভিটে-মাটি, চাষের জমি, মন্দির! ভয়াবহ গঙ্গা ভাঙন মুর্শিদাবাদে!

     

     

    ফরাক্কাতে এই ভাবে গাছ কেটে বিল্ডিং তৈরি করা নিয়ে চাপানউতোর তৈরি হয়েছ। ছাত্রদের অভিযোগ অবিলম্বে এই কাজ বন্ধ করতে হবে কলেজ কর্তৃপক্ষকে।

     

     

    KOUSHIK ADHIKARY

    First published:

    Tags: Farakka, Murshidabad

    পরবর্তী খবর