Home /News /murshidabad /
Rath Yatra 2022: ছোটরাও মাতবে রথে! রথযাত্রা উৎসব উপলক্ষে যা ঘটছে মুর্শিদাবাদে...

Rath Yatra 2022: ছোটরাও মাতবে রথে! রথযাত্রা উৎসব উপলক্ষে যা ঘটছে মুর্শিদাবাদে...

মুর্শিদাবাদে [object Object]

Murshidabad News: মুর্শিদাবাদ জেলার বিভিন্ন কাঠের দোকানেও রথ তৈরির শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে জোর কদমে। বাচ্চাদের বিভিন্ন মাপের এই রথ বিক্রি হচ্ছে ৩০০ টাকা থেকে শুরু করে ৭০০ টাকা দামে।

  • Share this:

    #মুর্শিদাবাদ: কোভিড মহামারি পরিস্থিতি কাটিয়ে দীর্ঘ দু'বছর পরে এবছর রথযাত্রা উৎসব আয়োজিত হচ্ছে। মুর্শিদাবাদ (Murshidabad) জেলার বিভিন্ন জায়গায় পালিত হচ্ছে রথযাত্রা উৎসব। রীতি অনুসারে জগন্নাথ দেব রথে করে যাবেন মাসির বাড়ি। রথযাত্রা উপলক্ষে সেজে উঠছে বিভিন্ন মন্দির। উৎসব উপলক্ষে ছোটোরাও মেতে ওঠে রথ টানার আনন্দে।

    আরও পড়ুন Birbhum News : মাত্র ৩০ টাকায় ঘুরে গেল ভাগ্যের চাকা! ১ ঘণ্টার মধ্যেই চপ বিক্রেতা হলেন কোটিপতি!

    আর তাই দু'বছর পরে জোর কদমে চলছে বিভিন্ন কাঠের দোকানে রথ(Rath yatra) তৈরির প্রস্তুতি। মুর্শিদাবাদ জেলার বিভিন্ন কাঠের দোকানেও রথ তৈরির শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে জোর কদমে। বাচ্চাদের বিভিন্ন মাপের এই রথ বিক্রি হচ্ছে ৩০০ টাকা থেকে শুরু করে ৭০০ টাকা দামে। দোকান ব্যবসায়ী থেকে মিস্ত্রি সকলেই শেষ মুহূর্তে জোর কদমে কাজ করে চলেছেন এই রথ তৈরির জন্য। দাম বাড়লেও পরিবারের ছোট্ট সন্তানের আব্দার মেটাতে এইসব রথ কিনে নিয়ে যাচ্ছেন বড়োরাও। পরিবারের ছোটো সদস্যের আবদার মেনে রথ কিনে নিয়ে যাওয়ার পরে সেই রথকে ভালো করে সাজিয়ে রাস্তায় বের করা হবে। জগন্নাথ, বলরাম এবং সুভদ্রা কে নিয়ে ছোট্ট রথ পরিক্রমা করবে শহরের বিভিন্ন প্রান্ত।

    আরও পড়ুন Rath Yatra 2022: ৩০০ বছর প্রাচীন রথ, জগন্নাথদেব নন, অন্য দেবতা চড়েন রথে!

    ব্যবসায়ীদের কথায়, কোভিড মহামারির কারণে দু'বছর সেই ভাবে এই ছোট রথ বিক্রি হয়নি। তবে এবছর বিক্রি বেশ ভালোই চলছে। লাভের মুখ দেখছেন বিক্রেতারা। ক্রেতাদের কথায়, দু'বছর পরে রথ কিনতে এসে পকেটে টান পড়ছে ঠিকই। কিন্তু রথযাত্রা উপলক্ষে বাড়ির ছোটোদের জন্য রথ নিয়ে যেতে পেরে খুশি তাঁরাও। আর ক্ষুদেরাও দু'বছর পর রথের দড়িতে টান দেওয়ার জন্য অপেক্ষা করছে অধীর আগ্রহে।রাত পোহালেই সারা দেশের মানুষ রথযাত্রা উৎসবে মেতে উঠবেন। তার আগে কাঠের দোকানে ছোটো রথের বিক্রি চলছে জোর কদমে।

    KOUSHIK ADHIKARY
    First published:

    Tags: Murshidabad news, Rath Yatra 2022

    পরবর্তী খবর