হোম /খবর /মুর্শিদাবাদ /
বহরমপুরে সচেতনতার পাঠ দিতে শিক্ষকের ভুমিকায় পুলিশ

Murshidabad News: বহরমপুরে সচেতনতার পাঠ দিতে শিক্ষকের ভুমিকায় পুলিশ

পুলিশ মানেই শুধু চোর ডাকাত বা গুন্ডা ধরার কাজ নয়। সামাজিক ভাবে বিভিন্ন কাজে এগিয়ে আসেন পুলিশ আধিকারিকরা। বর্তমানে বেড়ে চলেছে সাইবার অপরাধ, পাশাপাশি বৃদ্ধি হচ্ছে নাবালিকার বিয়ের ঘটনা।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#মুর্শিদাবাদঃ পুলিশ মানেই শুধু চোর ডাকাত বা গুন্ডা ধরার কাজ নয়। সামাজিক ভাবে বিভিন্ন কাজে এগিয়ে আসেন পুলিশ আধিকারিকরা। বর্তমানে বেড়ে চলেছে সাইবার অপরাধ, পাশাপাশি বৃদ্ধি হচ্ছে নাবালিকার বিয়ের ঘটনা। এবার সেই সম্পর্কে সচেতনতা পাঠ দেওয়া হল মুর্শিদাবাদ পুলিশ জেলার পক্ষ থেকে বহরমপুরে। মুর্শিদাবাদ পুলিশ জেলার, বহরমপুর মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিকের উদ্যোগে বহরমপুর-এর সৈদাবাদ মহারাজা শ্রীশ চন্দ্র বালিকা বিদ্যালয়ে বাল্যবিবাহ, নারী নিরাপত্তা, সাইবার অপরাধ এর বিষয় গুলি নিয়ে একটি স্বচেতনতা মূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষিকা ও সহকারি শিক্ষিকাবৃন্দ এবং স্কুলের ছাত্রীরা। উপস্থিত সকল ছাত্রীদের উক্ত বিষয় গুলির সম্পর্কে অবগত করা হয় বলে মুর্শিদাবাদ জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে। মুর্শিদাবাদে সংখ্যালঘু সমাজে বাল্য বিবাহের ঘটনা প্রায়শই দেখা যায়। অভিযোগ দায়ের হয় থানাতেও। তাই সেই পরিস্থিতি মোকাবিলায় স্কুল পর্যায় পড়ুয়াদের সচেতনতা বাড়াতেই পুলিশের উদ্যোগ গ্রহণ করল। বাল্যবিবাহ রোধে প্রশাসন কঠোর মনোভাব নিলেও কিছুতেই বন্ধ হচ্ছে না বলে অভিযোগ।

আরও পড়ুনঃ ৩৪নং জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় প্রাণ গেল যুবকের

গ্রামীন এলাকায় নিত্যদিন চলে এই বাল্যবিবাহ ঘটনা। শুধু তাই নয়, বর্তমানে অধিকাংশ ছাত্র ও ছাত্রীরা মোবাইল ফোনের সীমাবদ্ধ। মোবাইল গেমের বুঁদ তারা। ফলে বৃদ্ধি হচ্ছে সাইবার ক্রাইমের মতো অপরাধ। আর তার জেরেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে । মোবাইল ফোনে অনলাইন গেমের প্রতি আকৃষ্ট বর্তমানের ছাত্র সমাজ। তাই সেই সম্পর্কে সচেতনতার বার্তা দেওয়া হয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে।

Koushik Adhikary
Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Berhampore, Murshidabad