Home /News /murshidabad /
Murshidabad: ডিজিটাল ভারতের পথে আরও একধাপ এগিয়ে গেল পাঁচথুপি প্রাথমিক বালিকা বিদ্যালয়

Murshidabad: ডিজিটাল ভারতের পথে আরও একধাপ এগিয়ে গেল পাঁচথুপি প্রাথমিক বালিকা বিদ্যালয়

title=

কোভিড মহামারি পরিস্থিতির পর ধীরে ধীরে ছন্দে ফিরেছে জীবন। স্কুলেও শুরু হয়েছে পঠন পাঠন। তবে এবার শুধুই পুঁথিগত বিদ্যা নয়, স্কুলে চালু করা হল ডিজিটাল ক্লাস রুম।

  • Share this:

    #মুর্শিদাবাদঃ কোভিড মহামারি পরিস্থিতির পর ধীরে ধীরে ছন্দে ফিরেছে জীবন। স্কুলেও শুরু হয়েছে পঠন পাঠন। তবে এবার শুধুই পুঁথিগত বিদ্যা নয়, স্কুলে চালু করা হল ডিজিটাল ক্লাস রুম। মুর্শিদাবাদ জেলার বড়ঞা ব্লকের পাঁচথুপি সরকারি প্রাথমিক বালিকা বিদ্যালয়ে চালু হল ডিজিটাল ক্লাস রুম। এছাড়াও সিক হাউস সহ হাইজেনিক হ্যান্ডওয়াশ মেশিন পাখিরালয়ের উদ্বোধন করা হয়। এই উদ্যোগে খুশি বিদ্যালয়ের পড়ুয়া থেকে অভিভাবক সকলেই। এদিন আনুষ্ঠানিক ভাবে এই ডিজিটাল ক্লাস রুমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বিভাগের জেলা স্কুল পরিদর্শক নৃপেন সিনহা, জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ কৃষ্ণেন্দু রায়, বড়ঞা পঞ্চায়েত সমিতির সভাপতি সহ একাধিক পদাধিকারী। ডিজিটাল ক্লাস রুমে পঠন পাঠনের ফলে ছাত্রীদের শিক্ষা গ্রহণের মান আরও বাড়বে বলে মনে করছেন এলাকার শুভবুদ্ধি সম্পন্ন মানুষজন।

    জেলা স্কুল পরিদর্শক জানান, ডিজিটাল ক্লাস রুমের সঙ্গেহাইজেনিক হ্যান্ডওয়াশ পাখিরালয়ের উদ্বোধন করা হয়েছে। পাঁচথুপি গার্লস প্রাথমিক বিদ্যালয়ে ছাত্রীর সংখ্যা ৪৩২জন। ফলে বিদ্যালয়ে আরও উন্নত পঠন পাঠনের লক্ষ্যে এই ডিজিটাল ক্লাস রুম সহায়ক হয়ে উঠবে বলে মনে করছেন সকলেই। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, আমরা অনেক আগেই এই ডিজিটাল পঠন পাঠনের চিন্তা ভাবনা করেছি।

    আরও পড়ুনঃ বিভিন্ন গ্রামের স্বর্নিভর গোষ্ঠীর মহিলাদের নিয়ে বিশেষ সভা ও প্রদর্শনী

    পাঠ্যপুস্তক ছেড়ে ডিজিটাল ক্লাস রুম তৈরি করছি। বর্তমানে শুধু পুঁথিগত বিদ্যা নয়, বই এর, সঙ্গে ছবির মধ্যে দিয়ে শিশুদের মধ্যে পড়াশোনার মানোন্নয়ন ঘটানো একমাত্র লক্ষ্য বলে জানান স্কুলের প্রধান শিক্ষক। তবে প্রথাগত বিদ্যার মাঝে ডিজিটাল ক্লাস রুম পেয়ে বেশ খুশি স্কুলের পড়ুয়ারা

     

     

    KOUSHIK ADHIKARY

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Murshidabad

    পরবর্তী খবর