Home /News /murshidabad /
Murshidabad: বিভিন্ন গ্রামের স্বর্নিভর গোষ্ঠীর মহিলাদের নিয়ে বিশেষ সভা ও প্রদর্শনী

Murshidabad: বিভিন্ন গ্রামের স্বর্নিভর গোষ্ঠীর মহিলাদের নিয়ে বিশেষ সভা ও প্রদর্শনী

title=

গ্রামীণ অর্থনীতিকে চাঙ্গা করতে ও বাড়ির মহিলাদের স্বর্নিভর করার লক্ষ্যে ইতি মধ্যেই পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে স্বর্নিভর গোষ্ঠী তৈরি করে মহিলাদের আত্মর্নিভর করার লক্ষ্য নেওয়া হয়েছে।

  • Share this:

    #মুর্শিদাবাদ গ্রামীণ অর্থনীতিকে চাঙ্গা করতে বাড়ির মহিলাদের স্বর্নিভর করার লক্ষ্যে ইতি মধ্যেই পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে স্বর্নিভর গোষ্ঠী তৈরি করে মহিলাদের আত্মর্নিভর করার লক্ষ্য নেওয়া হয়েছে। এবার সেই লক্ষ্যেই অভিনব উদ্যোগ গ্রহণ করা হল খড়গ্রাম ব্লকে। মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম ব্লকের অন্তর্গত নগরে রবীন্দ্র ভবনে হস্তশিল্প পণ্য প্রস্তুতকারী গোষ্ঠীদের নিয়ে বিশেষ সভার আয়োজন করা হল। সভায় কেউ নিয়ে এসেছিলেন শাড়ি, কেউ বা নকশি কাঁথার কাজ, হরেক রকম জিনিস সাজিয়ে দেখালেন স্বর্নিভর গোষ্ঠীর মহিলারা। সম্পূর্ণ নিজেদের উদ্যোগে এই সব জিনিস তৈরী করতে অক্লান্ত পরিশ্রমের মধ্যে দিয়ে কাজ করে যেতে হয় স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের। তাঁদের সেই উদ্যোগকে আরও সফল করতে এক প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হল খড়গ্রাম ব্লকের নগরে।

    ঠিকানা: খড়গ্রাম বিডিও অফিস, মুর্শিদাবাদ, নগর , পিন- 742159

    উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ রাজ্য স্বরোজগার নিগম লিমিটেডের চেয়ারম্যান তন্ময় ঘোষ, স্বরোজগার নিগম লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর নারায়ণ চন্দ্র সরকার, খড়গ্রামের বিডিও বাপী ধর সহ বিশিষ্ট ব্যক্তিরা। খড়গ্রাম ব্লকের বিভিন্ন জায়গা থেকে আসা হস্তশিল্পীরা এই প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ছিলেন।

    আরও পড়ুনঃ পুলিশের উদ্যোগে আয়োজিত হল সম্প্রীতির ভলিবল প্রতিযোগিতা

    আয়োজকরা জানান, গ্রামের মহিলাদের কে স্বর্নিভর করার লক্ষ্যে শুধু প্রশিক্ষণই নয়, তাদের তৈরি জিনিস বাজারে বিক্রি সহ একাধিক বিষয় নিয়ে এই শিবিরের আয়োজন করা হয়েছে। সরকারী ভাবে এই উদ্যোগ গ্রহণে খুশি মহিলারা। শুধু বাড়িতে বসে থেকে নয়, নিজের পায়ে দাঁড়িয়ে আর্থিক রোজগার বৃদ্ধি একমাত্র লক্ষ্য স্বর্নিভর গোষ্ঠীর মহিলাদের। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের আত্মনির্ভরতার লক্ষ্যে খুশি রাজ্য সরকারের প্রতিনিধিরাও।

     

    KOUSHIK ADHIKARY

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Khargram, Murshidabad

    পরবর্তী খবর