Home /News /murshidabad /
Murshidabad: শিক্ষার মান উন্নয়নে খড়গ্রামে কর্মশালা করলেন শতাধিক শিক্ষক-শিক্ষিকা

Murshidabad: শিক্ষার মান উন্নয়নে খড়গ্রামে কর্মশালা করলেন শতাধিক শিক্ষক-শিক্ষিকা

title=

বর্তমানে বিদ্যালয়গুলিতে গরমের ছুটি চলছে । তবে কোভিড মহামারি পরিস্থিতির পর দীর্ঘ দুই বছর পরে খুলেছে প্রাথমিক বিদ্যালয়ের পঠন পাঠন।

  • Share this:

    খড়গ্রামঃ বর্তমানে বিদ্যালয়গুলিতে গরমের ছুটি চলছে । তবে কোভিড মহামারি পরিস্থিতির পর দীর্ঘ দুই বছর পরে খুলেছে প্রাথমিক বিদ্যালয়ের পঠন পাঠন। বিদ্যালয়ে পঠন পাঠনের ওপর জোড় দিতে, মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের পক্ষ থেকে খড়গ্রাম ব্লকের অন্তর্গত নগর কলেজে একটি এক দিনের কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হল। কর্মশালায় উপস্থিত ছিলেন জেলার প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান তথা খড়গ্রাম বিধানসভার বিধায়ক আশীষ মার্জিত, খড়গ্রাম ব্লকের বিডিও বাপি ধর, খড়গ্রাম পঞ্চায়েত সমিতির সভাপতি টিঙ্কু মণ্ডল সহ বিশিষ্ট জনেরা। কর্মশালায় উপস্থিত ছিলেন খড়গ্রাম ও খড়গ্রাম উত্তর চক্রের শতাধিক আকুলের কয়েক'শ জন শিক্ষক ও শিক্ষিকারা। খড়গ্রাম চক্র ও খড়গ্রাম উত্তর চক্র দুই চক্রের স্কুল গুলিতে যাতে ছাত্র ছাত্রীদের উন্নত শিক্ষা প্রদান করা যায়।

    সেই লক্ষ্যে এদিনের এই কর্মশালার আয়োজন করা হল। মুর্শিদাবাদ জেলা প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি আশিষ মার্জিত জানান, খড়গ্রাম তথা মুর্শিদাবাদ জেলাতে প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে আরও উন্নতি করার জন্য আজকে খড়গ্রাম ব্লকের দুটি চক্রের সমস্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষিকা, সহকারি ও পার্শ্ব শিক্ষক শিক্ষিকাদের নিয়ে পাশাপাশি আধিকারিকদের নিয়ে শিক্ষা মূলক কর্মশালা আয়োজন করা হল।

    আরও পড়ুনঃ ডোমকলের একটি বাড়ি থেকে দম্পতির দেহ উদ্ধার, চাঞ্চল্য এলাকায়

    এই কর্মশালার মাধ্যমে তারা যেন বিদ্যালয়ে গিয়ে আন্তরিকতা করে শিক্ষা দান করা হয়। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষায় প্রথম স্হান অধিকার করে। তাই আরও শিক্ষার প্রসার ঘটানোর জন্য এই কর্মশালার আয়োজন করা হয়েছে।

    আরও পড়ুনঃ খুশির হাওয়া মুর্শিদাবাদে! মাদ্রাসা বোর্ডের মাধ্যমিক পরীক্ষায় দুর্দান্ত সাফল্য!

    প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, মুর্শিদাবাদ জেলা প্রাথমিক শিক্ষা সংসদের উদ্যোগে এই শিক্ষা প্রশিক্ষণে আমরা এসে খুব খুশি। আগামী দিনে আরও ভালো করে ছাত্র ও ছাত্রীদের শিক্ষা দেওয়া আমাদের সংকল্প বলে জানান শিক্ষকরা।

    KOUSHIK ADHIKARY
    First published:

    Tags: Khargram, Murshidabad

    পরবর্তী খবর