Home /News /murshidabad /
Murshidabad: স্কুল ও স্বাস্থ্য দফতরের পাশে মুর্শিদাবাদ জেলা পরিষদ

Murshidabad: স্কুল ও স্বাস্থ্য দফতরের পাশে মুর্শিদাবাদ জেলা পরিষদ

title=

মুর্শিদাবাদ জেলায় উন্নয়নের লক্ষ্য মাত্রা বৃদ্ধি নিয়ে একাধিক পদক্ষেপ গ্রহণ করল মুর্শিদাবাদ জেলা পরিষদ। বহরমপুর জেলা পরিষদের ভবন থেকে একাধিক একগুচ্ছ কর্মসূচি গ্রহণ করল মুর্শিদাবাদ জেলা পরিষদ।

  • Share this:

    বহরমপুরঃ মুর্শিদাবাদ জেলায় উন্নয়নের লক্ষ্য মাত্রা বৃদ্ধি নিয়ে একাধিক পদক্ষেপ গ্রহণ করল মুর্শিদাবাদ জেলা পরিষদ। বহরমপুর জেলা পরিষদের ভবন থেকে একাধিক একগুচ্ছ কর্মসূচি গ্রহণ করল মুর্শিদাবাদ জেলা পরিষদ। উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ জেলা শাসক শরদ কুমার দ্বিবেদী। জেলা পরিষদের উদ্যোগে মুর্শিদাবাদ জেলার মোট ৬০০ টি স্কুল ও স্বাস্থ্য কেন্দ্রের হাতে তুলে দেওয়া হল স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন ও ইন্সিনেরটর। পাশাপাশি মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাকক্ষে এদিন এক সভার আয়োজন করা হয়। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদের জেলা শাসক শরদ কুমার দ্বিবেদী, মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি শামসুজ্জোহা বিশ্বাস সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। এছাড়াও এই অনুষ্ঠান থেকে আর্থিক সহযোগিতা করা হল বিভিন্ন স্কুল কে।

    বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাকে পথ দেখাবে এই উদ্যোগ বলে দাবি করলেন জেলা শাসক। রাজ্য সরকারের তৎপরতায় ও মুর্শিদাবাদ জেলা পরিষদের উদ্যোগে পঞ্চদশ অর্থ কমিশনের অর্থানুকুল্যে জেলার শিক্ষা ও স্বাস্থ্য কেন্দ্রগুলিতে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন ও ইন্সিনেরটর বিতরণ করা হল।

    আরও পড়ুনঃ ফের তাজা বোমা উদ্ধার, খড়গ্রাম থেকে মিলল ২০টি বোমা

    প্রায় পনেরো কোটি টাকার ব্যয়ে এই ভেন্ডিং মেশিন বসানো হবে। আগামী দুই মাসের মধ্যে এই স্যানিটারি ভেন্ডিং মেশিন মুর্শিদাবাদ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বসানো হবে। পাশাপাশি জেলার গ্রামীন স্বাস্থ্য কেন্দ্রগুলোতেও উন্নতির লক্ষ্য মাত্রা নিয়ে এই ভেন্ডিং মেশিন বসানো হবে।

    আরও পড়ুনঃ কালবৈশাখীর তান্ডবে ক্ষতিগ্রস্ত একাধিক বাড়ি, ভেঙে পড়ল গাছ

    এর ফলে সাধারণ মহিলারা যেমন উপকৃত হবেন তেমনই সুস্থ থাকবেন তাঁরা বলে আশা প্রকাশ করেছেন সকলেই। মুর্শিদাবাদ জেলা পরিষদের এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন জেলার সাধারণ মানুষজন।

    Koushik Adhikary
    First published:

    Tags: Berhampore, Murshidabad

    পরবর্তী খবর