Home /News /murshidabad /
Murshidabad: কালবৈশাখীর তান্ডবে ক্ষতিগ্রস্ত একাধিক বাড়ি, ভেঙে পড়ল গাছ

Murshidabad: কালবৈশাখীর তান্ডবে ক্ষতিগ্রস্ত একাধিক বাড়ি, ভেঙে পড়ল গাছ

title=

নব্বইয়ের দশকের ঝড়ের তান্ডবের স্মৃতি ফিরে এল আবার। কালবৈশাখীর ঝড়ে উড়ে গেল কান্দির মোতড়া গ্রামের একাধিক বাড়ির চাল।

  • Share this:

    কান্দিঃ নব্বইয়ের দশকের ঝড়ের তান্ডবের স্মৃতি ফিরে এল আবার। কালবৈশাখীর ঝড়ে উড়ে গেল কান্দির মোতড়া গ্রামের একাধিক বাড়ির চাল। শুধু তাই নয় ইঁটের তৈরি পাকা কংক্রিটের দেওয়াল পর্যন্ত রেহাই পায়নি ঝড়ের হাত থেকে। ভেঙে পড়েছে ছোট বড়ো একাধিক গাছ। এমনকি গোঁড়া থেকে উপড়ে গেছে প্রাচীন গাছ যা দেখে চোখ কপালে উঠেছে গ্রামবাসীদের। যদিও হতাহতের কোনো খবর নেই। প্রসঙ্গত মুর্শিদাবাদের কান্দি থানার গোকর্ণ দুই নম্বর গ্রাম পঞ্চায়েত অন্তর্গত মোতড়া গ্রামে অনেকেরই মাটির বাড়ি টিনের ছাউনি। কালবৈশাখীর এই তান্ডবের ফলে মোতড়া গ্রামের প্রায় ১২ টির বেশি বাড়ির চাল গেছে উড়ে। এর ফলে অসহায় পরিবারগুলো এই বৃষ্টির মধ্যে আশ্রয় নিয়েছে অন্যের বাড়িতে। আশ্রয়হীন মোমিন সেখ বলেন \"আমাদের একমাত্র সম্বল এই মাটির বাড়ি। স্ত্রী ছেলে মেয়ে নিয়ে বাস করি কিন্তু হঠাৎ চাল উড়ে যাওয়ায় অন্যের বাড়িতে আপাতত আশ্রয় নিয়েছি। আর্থিক অবস্থায় ভালো নয়, সরকারের কাছে আবেদন করছি যদি কিছু সাহায্য করে তাহলে খুব উপকার হয়। \" মোতড়া গ্রামের বাসিন্দা তানজিলা বেওয়া বলেন ' আমাকে দেখার মতো কেউ নেই, বাড়ি মেরামতের টাকাও নেই। প্রধানকে বলেও কোনো সুরাহা হয় নি। খুব অসুবিধা হচ্ছে চাল কী করে মেরামত করব? খুব চিন্তা হচ্ছে। \"

    এ বিষয়ে কান্দির বিডিও নীলাঞ্জন মন্ডলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন \" আমাদের কাছে সেই রাতেই খবর আসে ঝড়ের ফলে একাধিক গাছ রাস্তার উপায় ভেঙে পড়েছিল ফলে রাস্তা যানজটের সৃষ্টি হয়। আমরা ব্লক প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত থেকে তৎক্ষণাৎ সমস্যা সমাধান করার চেষ্টা করি। তাছাড়া অনেকেরই বাড়ির ক্ষতি হয়েছে, অফিসিয়ালি আবেদন করলে সেগুলো গুরুত্ব সহকারে বিবেচনা করা হবে।\"

    আরও পড়ুনঃ Murshidabad: জেলা জুড়ে পালিত হল আন্তর্জাতিক সংগ্রহশালা দিবস

    আরও পড়ুনঃ Murshidabad: ৮ ফুট দাড়ি নিয়ে গিনেস বুক অফ রেকর্ডসে নাম তুলতে চান জাবিরুল সেখ

    অন্যদিকে, প্রবল ঝড় বৃষ্টিতে রেললাইনের ওপর ভেঙে পড়ল গাছের ডাল। আর তাতেই ঘটলো বিপত্তি। স্টেশন ঢোকার আগেই মাঝপথে দাঁড়িয়ে পড়ল লালগোলা রানাঘাট লোকাল। বুধবার সন্ধ্যার ঝড়-বৃষ্টিতে ঠিক এমনই ঘটনা ঘটলো বহরমপুর স্টেশন থেকে কিছুটা দূরত্বে। আর তাতেই বহরমপুর স্টেশন ঢোকার আগেই দাঁড়িয়ে পড়ল ট্রেন। এরপর বাধ্য হয়েই উদ্ধার কাজে হাত লাগিয়েছে স্থানীয় এলাকার বাসিন্দারা সহ ট্রেনের যাত্রীরা।

    Koushik Adhikary
    First published:

    Tags: Kandi, Murshidabad

    পরবর্তী খবর