Home /News /murshidabad /
Murshidabad News: বন্ধুর টান! সাইকেল চালিয়ে সুদূর মালয়েশিয়া থেকে সোজা রানিনগর চলে এল যুবক

Murshidabad News: বন্ধুর টান! সাইকেল চালিয়ে সুদূর মালয়েশিয়া থেকে সোজা রানিনগর চলে এল যুবক

To [object Object]

মালয়েশিয়ার কুয়ালালামপুরের যুবক মহম্মদ ফাইজুলও পাড়ি দিয়েছেন তাঁর সাইকেল নিয়ে এক দেশ থেকে আর এক দেশে। দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে গিয়ে বিভিন্ন সংস্কৃতিকে কাছ থেকে দেখার নেশায় তাঁর এই সাইকেলে বিশ্ব ভ্রমণ। 

  • Share this:

    #মুর্শিদাবাদ:  কবি লিখেছেন থাকবো নাকো বদ্ধ ঘরে, দেখব এবার জগৎটাকে, এই পৃথিবী দেখার নেশায় মানুষ পাড়ি দেয় এক গোলার্ধ থেকে আর এক গোলার্ধে। কেউ বা এক দেশ থেকে আর এক দেশে ।মালয়েশিয়ার কুয়ালালামপুরের যুবক মহম্মদ ফাইজুলও পাড়ি দিয়েছেন তাঁর সাইকেল নিয়ে এক দেশ থেকে আর এক দেশে। দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে গিয়ে বিভিন্ন সংস্কৃতিকে কাছ থেকে দেখার নেশায় তাঁর এই সাইকেলে বিশ্ব ভ্রমণ। প্রায় কুড়ি দিন আগে তিনি বিমানে করে বাংলাদেশে আসেন।

    বাংলাদেশের বিভিন্ন জেলা ঘুরে দিন পাঁচেক আগে বেনাপোল সীমান্ত হয়ে প্রবেশ করেছেন ভারতে। আপাতত তিনি রয়েছেন এরাজ্যের মুর্শিদাবাদের রাণীনগরে,বন্ধু মাসুদ আহমেদের বাড়ি। মাসুদের সাথে তাঁর যোগাযোগ নেট মাধ্যমে। ফেসবুক ও ইনস্টাগ্রামে তাঁদের মতো ব্যাক প্যাকারদের একটি গ্রুপও আছে।

    আরও পড়ুন - Shoaib Akhtar's Viral Video: রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের নাকি দুটো হাঁটুই খারাপ! অপারেশনের পর বিছানা থেকে পোস্ট, ভিডিও ভাইরাল

    মাসুদ আহমেদ অবশ্য জানালেন, 'তিনিও ব্যাক প্যাকার। তবে মহম্মদ ফাইজুলের মতো তিনি সাইকেল নিয়ে দেশ ঘুরতে বেরোননা'। যদিও তাঁরা দুজনেই ভ্রমণ পিপাসু। আপাতত রাণীনগরে কয়েক দিন বিশ্রাম নিয়ে পাড়ি দেবেন শিলিগুড়ির উদ্দেশ্যে। সেখান থেকে নেপাল হয়ে আবার ভারতে প্রবেশ করবেন। তারপর পঞ্জাব হয়ে যাবেন পাকিস্তান।

    আরও পড়ুন - Howrah News: মা কালীর আরাধনার ১০০ বছর, শতবর্ষের কালীপুজো হবে বাগনানের বাঙালপুরে

    ফাইজুলের কথায়, 'এটা তাঁর দ্বিতীয় সাইক্লিং ভ্রমণ'। মাসুদ আহমেদ জানালেন,'আমার বন্ধুর একটা নেশা পৃথিবীর সব দেশ গুলোতে সাইক্লিং করা'। মাসুদ আহমেদ আরও বলেন, 'তিনি সাইক্লিং করে বিভিন্ন দেশ ঘুরে বেড়ান। এটা তাঁর একপ্রকার নেশা। মূলত নতুন সব দেশকে চেনার জন্যই স সাইক্লিং করে ভ্রমণ করেন। বাংলাদেশের ঢাকা থেকে বেনাপোল বর্ডার হয়ে ভারতে তথা পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার রাণীনগরে এসেছেন। এখানে কয়েকদিন থেকে আবার নেপালের উদ্যেশে যাত্রা শুরু করবেন'।

    Koushik Adhikary
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Cycle, Murshidabad

    পরবর্তী খবর