Home /News /murshidabad /
Murshidabad News- মুঠো ফোনে 'গেম' নয়, মাঠে ফিরুক নবপ্রজন্ম! এই লক্ষ্যে কান্দিতে অভিনব উদ্যোগ

Murshidabad News- মুঠো ফোনে 'গেম' নয়, মাঠে ফিরুক নবপ্রজন্ম! এই লক্ষ্যে কান্দিতে অভিনব উদ্যোগ

কান্দি

কান্দি বহরা মাঠে চলছে খো খো ও ফুটবল প্রশিক্ষণ 

খেলার প্রতি যুবসমাজের আকর্ষণ ফেরাতে উদ্যোগ গ্রহণ করল অনুপ্রেরণা সংস্থা। কান্দি বহরা মাঠে ফুটবল ও খো খো-র প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রায় ১১০জন ছাত্র ছাত্রী সহ ক্ষুদেদের নিয়ে এই ফুটবল ও খো খো প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে

  • Share this:

    #কান্দিঃ এই ইন্টারনেটের যুগে মুঠো ফোনে অনলাইন গেমের প্রতি আকৃষ্ট যুব সমাজ। তারা ভুলতে বসেছে খেলার মাঠ, শরীর চর্চা। স্বাধীনতা পূর্ব ভারতে, মনীষী ও স্বাধীনতা সংগ্রামীরা জোর দিতেন শরীরচর্চায়। তাঁরা বলতেন, এতে শরীর ও মন দুই ভালো থাকে। কিন্তু দিন বদলের সাথে সাথে, শরীর চর্চা বা খেলা ঠাঁই পেয়েছে ব্রাত্যের তালিকায়।

    খেলার প্রতি যুব সমাজের আকর্ষণ ফেরাতে উদ্যোগ গ্রহণ করল অনুপ্রেরণা সংস্থা। কান্দি বহরা মাঠে ফুটবল ও খো খো-র প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রায় ১১০ জন ছাত্র ছাত্রী সহ ক্ষুদেদের নিয়ে এই ফুটবল ও খো খো প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর ফলে জেলার বিভিন্ন জায়গায় এখন খেলার মানোন্নয়ন ঘটেছে। কান্দি ব্লক থেকে ইতিমধ্যেই বহু খেলোয়াড় রাজ্য ও জাতীয় স্তরের খো খো প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।

    আরও পড়ুন- অচেনা নম্বর থেকে ভিডিও কল? সাইবার ফাঁদে পা দেবেন না! দেখুন বিশেষজ্ঞদের পরামর্শ..

    খো খো খেলার প্রতি এলাকার ছাত্র ছাত্রীদের আরও আকর্ষণ বৃদ্ধি করতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তবে শুধু খো খো নয়, ফুটবল খেলার প্রতি আকৃষ্ট করতেও প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার চারজন জাতীয় স্তরের কোচ এসে এই প্রশিক্ষণ দিচ্ছেন। দুইজন ফুটবলের ও দুইজন খো খো-র প্রশিক্ষণ দিচ্ছেন।

    আরও পড়ুন- ব্যাঙ্ক থেকে চুরি লক্ষ লক্ষ টাকা! এরপর এ কী করল চোর! সামশেরগঞ্জে তুমুল শোরগোল!

    ফুটবল প্রশিক্ষণে কোন ছাত্রী না থাকলেও, ক্ষুদে ছাত্র থেকে যুবক অনেকেই এই প্রশিক্ষণ নিচ্ছেন। আগামী দিনে মুর্শিদাবাদ জেলার ফুটবল খেলোয়াড়রা যাতে রাজ্য স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন তার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

    অন্যদিকে, মোবাইল ফোনের পরিবর্তে খেলার মাঠ পেয়ে খুশি প্রকাশ করেছেন ছাত্ররা। কান্দি বহরা অনুপ্রেরণা সংস্থার পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহণ করার ফলেই উপকৃত এলাকার ছাত্র ছাত্রীরা। সাত দিন ব্যাপী এই প্রশিক্ষণ শেষ হবে রবিবার।

    Koushik Adhikary
    First published:

    Tags: Football, Kandi, Mobile games, Murshidabad

    পরবর্তী খবর