Home /News /murshidabad /
Murshidabad News- মৃত পালিনের পরিবারে নেই কেউ, দেহ সৎকার করল গ্রামের মুসলিম ভাইয়েরা, নজিরবিহীন ঘটনা খড়গ্রামে!    

Murshidabad News- মৃত পালিনের পরিবারে নেই কেউ, দেহ সৎকার করল গ্রামের মুসলিম ভাইয়েরা, নজিরবিহীন ঘটনা খড়গ্রামে!    

খড়গ্রামে হিন্দু ভাইয়ের সৎকারে এগিয়ে এসেছেন মুসলিমরা

খড়গ্রামে হিন্দু ভাইয়ের সৎকারে এগিয়ে এসেছেন মুসলিমরা

দীর্ঘদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি, হঠাৎই মঙ্গলবার সকালে গ্রামের বাসিন্দারা জানতে পারেন তাঁর মৃত্যু হয়েছে। আত্মীয়স্বজন কেউ না থাকায় মৃতদেহ সৎকার করার দায়িত্ব নিতে এগিয়ে আসেন গ্রামের মুসলিম ভাইয়েরা

  • Share this:

    #খড়গ্রামঃ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির মুর্শিদাবাদে (Murshidabad News)। মৃত হিন্দু যুবকের সৎকার করল মুসলিম ভাইয়েরা। মঙ্গলবার এই অনন্য ঘটনার সাক্ষী থাকল মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম ব্লকের অন্তর্গত ইন্দ্রানী গ্রাম। স্থানীয় সূত্রে খবর, অসুস্থ হয়ে মৃত্যু হয় পালিন মার্জিতের। পরিবারে আর কেউ না থাকায় তিনি একাই থাকতেন। জানা গেছে, দীর্ঘদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি, হঠাৎই মঙ্গলবার সকালে গ্রামের বাসিন্দারা জানতে পারেন তাঁর মৃত্যু হয়েছে। ইন্দ্রানী এলাকায় আত্মীয়স্বজন কেউ না থাকায় মৃতদেহ সৎকার করার দায়িত্ব নিতে এগিয়ে আসেন গ্রামের মুসলিম ভাইয়েরা।

    এলাকার যুবক হুমায়ুন সেখ, আলতামাস কবির, কালাম শেখ, লালন শেখ, নেটা সেখরা তাঁর মৃতদেহ সৎকার করার দায়িত্ব কাঁধে তুলে নেন(Murshidabad News)। গ্রামবাসী হুমায়ুন কবির জানান, "দীর্ঘদিন আগেই বাবা মারা যায় পালিনের। পরিবারের কেউ নেই। তাই আমরা সৎকারের কাজে হাত লাগিয়েছি। আমরা বহরমপুরে গঙ্গায় শেষকৃত্য সম্পন্ন করতে যাচ্ছি। এই গ্রামে হিন্দু মুসলিম সকলেই আমরা ভাই ভাই। তাই সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিতেই আমরা এগিয়ে এসেছি।"

    আবু বাক্কার সেখ জানান, "৯০ সালের আগে থেকেই তিনি এই গ্রামে থাকতেন। ওনার বাবা দীর্ঘদিন আগে মারা গিয়েছেন। কেউ নেই পরিবারে। তাই আমরাই এগিয়ে এসে সৎকারে হাত লাগিয়েছি। গ্রামবাসী সরমা দাস জানান, "হিন্দু মুসলিম সবাই শেষকৃত্য সম্পন্ন করতে এগিয়ে এসেছে। গ্রামে আমরা সকলেই একসাথে থাকি। তাই একজন হিন্দু ভাই মারা যাওয়ায় দুই সম্প্রদায়ের মানুষই শেষকৃত্য সম্পন্ন করতে এগিয়ে এসেছে।" খড়গ্রাম ব্লকের ইন্দ্রাণী গ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতির এই অনন্য নজিরকে কুর্নিশ জানিয়েছে সব মহল।

    Koushik Adhikary
    First published:

    Tags: Communal Harmony, Murshidabad

    পরবর্তী খবর