Home /News /murshidabad /
Murshidabad: সময়ের আগেই বন্ধ স্কুল! হানা দিলেন পৌরসভার চেয়ারম্যান

Murshidabad: সময়ের আগেই বন্ধ স্কুল! হানা দিলেন পৌরসভার চেয়ারম্যান

অভিযোগ ছিল বেশ কিছু দিন ধরেই। সময়ের আগেই বন্ধ হচ্ছে স্কুল,এলাকা বাসীদের অভিযোগের ভিত্তিতে পৌর এলাকার বিভিন্ন স্কুলে হানা দিলেন কান্দি পৌরসভার পৌরপিতা জয়দেব ঘটক ।

  • Share this:

    #মুর্শিদাবাদঃ অভিযোগ ছিল বেশ কিছু দিন ধরেই। সময়ের আগেই বন্ধ হচ্ছে স্কুল,এলাকা বাসীদের অভিযোগের ভিত্তিতে পৌর এলাকার বিভিন্ন স্কুলে হানা দিলেন কান্দি পৌরসভার পৌরপিতা জয়দেব ঘটক । বেশ কয়েকটি স্কুল খোলা থাকলেও সময়ের আগে স্কুল বন্ধের ছবি ধরা পড়ল মুর্শিদাবাদ জেলাতে। মুর্শিদাবাদ জেলার কান্দি পৌরসভার অন্তর্গত ১নং ওয়ার্ডের মোহনবাগান এলাকার স্কুলে ঘটনা। কান্দি পৌরসভার অন্তর্গত মোহনবাগান জি এস এফ প্রাথমিক বিদ্যালয়ের গেট বন্ধ থাকল স্কুলের ছুটির আগেই। স্কুলে গিয়েও দেখা মিলল না কোন শিক্ষকের। গোটা ঘটনার কথা শিক্ষা দফতরে জানানোর পাশাপাশি শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা জানান পৌরপিতা জয়দেব ঘটক। এলাকার বাসিন্দারা অভিযোগ করেছেন, সংশোধন কুন্ডুর প্রধান শিক্ষক ঠিক মতো স্কুলে আসছেন না।

    বর্তমানে এই স্কুলে তিনজন শিক্ষক আছে, বর্তমানে স্কুলের ছাত্র ও ছাত্রীর সংখ্যা ৯৩ পড়ুয়া। কিন্তু স্কুল ছুটির আগেই প্রধান শিক্ষক সংশোধন কুন্ডু স্কুলের তালা বন্ধ করে বাড়ি চলে যান। বারবার শিক্ষা দফতর থেকে অবগত করেও কোন কাজ হয়নি বলে অভিযোগ।

    আরও পড়ুনঃ নদীয়ায় উদ্ধার হওয়া কুমিরটি ছাড়া হল ফরাক্কার গঙ্গায়

    এলাকার বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে স্কুলে সটান হানা দিলেন কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক । তিনি জানান, আমরা স্কুলে এসে দেখছি স্কুলে তালা বন্ধ হয়ে আছে। স্কুলে ঠিক মতো পঠন পাঠন দেওয়া হয়না। আমরা জেলা প্রাথমিক শিক্ষা সংসদে বিষয়টি জানাচ্ছি যাতে অবিলম্বে পড়ুয়াদের কথা মাথায় রেখে ঠিক মতো স্কুল পরিচালনা করা হোক।

    আরও পড়ুনঃ এমভিআই কর্মীদের গাড়িতে ধাক্কা বেপরোয়া লরির! গুরুতর জখম ৫ কর্মী

    মুর্শিদাবাদ জেলা প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি আশিষ মার্জিত জানান, ছাত্র ও ছাত্রীদের কথা মাথায় রেখে স্কুল করা উচিত শিক্ষকদের। কিন্তু এই ঘটনা ঘটছে তা খতিয়ে দেখা হবে।

    KOUSHIK ADHIKARY
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Kandi, Murshidabad

    পরবর্তী খবর