Home /News /murshidabad /
Murshidabad: নদীয়ায় উদ্ধার হওয়া কুমিরটি ছাড়া হল ফরাক্কার গঙ্গায়

Murshidabad: নদীয়ায় উদ্ধার হওয়া কুমিরটি ছাড়া হল ফরাক্কার গঙ্গায়

নদীয়াতে সম্প্রতি উদ্ধার করা হয়েছিল কুমির। উদ্ধার করার পরে সেই কুমির ফরাক্কাতে আপস্ট্রিমের গঙ্গায় ছাড়া হল।

  • Share this:

    #ফরাক্কাঃ নদীয়াতে সম্প্রতি উদ্ধার করা হয়েছিল কুমির। উদ্ধার করার পরে সেই কুমির ফরাক্কাতে আপস্ট্রিমের গঙ্গায় ছাড়া হল। বৃহস্পতিবার রাতে ফরাক্কাতে এই কুমির ছেড়ে দেওয়া হয়। বন দফতর সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি নদীয়াতে উদ্ধার হয় একটি কুমির। কুমির উদ্ধার হতেই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। তারপরে বনদফতরের পক্ষ থেকে, কুমির উদ্ধার করে নিয়ে আসা হয়। পরে ফরাক্কাতে বৃহস্পতিবার রাতে আপস্ট্রিমের গঙ্গায় এই কুমিরটিকে ছেড়ে দেওয়া হয়। বন দফতর সূত্রে এও জানা গিয়েছে, এই কুমির নদীতে থাকে। তাই নদীয়াতে এই কুমির উদ্ধার করা হয়েছিল। গত ১০ই নভেম্বর ২০২১ সালে মুর্শিদাবাদ জেলাতে প্রথম দেখা মেলে কুমিরের। মুর্শিদাবাদে সেই কুমিরের দেখা মিলতেই চাঞ্চল্য ছড়ায়। এই ঘটনা ঘিরে আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়।

     

     

    কুমিরের দেখা মেলায় আগেই গঙ্গা স্নানে যেতে জারি হয় নিষেধাজ্ঞা। এরপরেই রেজিনগর থানার মাঙন পাড়া এলাকায় দেখা যায় কুমিরটিকে। ছট পুজোয় কুমিরের দেখা মেলায় আতঙ্ক ছড়ায়। প্রসঙ্গত, গঙ্গার পাড় জুড়ে দাপিয়ে বেড়াতে দেখা যায় বিশাল আকারের কুমির। তখনই কুমিরটির সুরক্ষার বিষয়ে প্রশাসনিক তৎপরতার দাবি তুলেছেন পশু প্রানী প্রেমীরা।

    আরও পড়ুনঃ বিভিন্ন গ্রামের স্বর্নিভর গোষ্ঠীর মহিলাদের নিয়ে বিশেষ সভা ও প্রদর্শনী

     

     

    অন্যদিকে মুর্শিদাবাদের জিয়াগঞ্জ-আজিমগঞ্জ এবং মুর্শিদাবাদ পুরসভা লাগোয়া এলাকার বাসিন্দারা কুমির কে দেখতে পান৷ ঘন নিকষ কিন্তু শক্তিশালী সেই অজানা আতঙ্কের বহর এতটাই যে ভাগীরথীর জলে মাছ ধরা তো দূরে থাক, জলের কাছে পিঠেও ঘেঁষেননি কোনও মৎস্যজীবী৷ তবে কুমিরটি উদ্ধার করার পরে বৃহস্পতিবার রাতে জলে ছাড়া হতেই সে আপন খেয়াল চলে যায় গঙ্গা নদীতে।

     

     

     

    KOUSHIK ADHIKARY

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Farakka, Murshidabad

    পরবর্তী খবর