Home /News /murshidabad /
Murshidabad News- শত্রুতা চরিতার্থ করতে এমন কাণ্ড! জানলে চোখ কপালে উঠবে

Murshidabad News- শত্রুতা চরিতার্থ করতে এমন কাণ্ড! জানলে চোখ কপালে উঠবে

কান্দি থানার জিবন্তিতে পাটের ফসল নষ্ট করার অভিযোগ 

কান্দি থানার জিবন্তিতে পাটের ফসল নষ্ট করার অভিযোগ 

মঙ্গলবার কান্দির জীবন্তি মাঠে এক বিঘারও বেশি পাটের জমিতে বিষ দিয়ে সমস্ত পাট নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠেছে কিছু দুষ্কৃতীর বিরুদ্ধে। 

  • Share this:

    #মুর্শিদাবাদঃ  "আমরা চাষ করি আনন্দে", কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত উক্তি পাথেয় করে এখনো মানুষ আনন্দেই চাষ করে। কিন্তু ব্যক্তিগত শত্রুতা চরিতার্থ করতে যখন নিরীহ গাছকে কেউ হত্যা করে তখন তা সামাজিকভাবে অন্যায় তো বটেই, আইনগত অপরাধও। বিভিন্ন সময়ে বিষ দিয়ে পুকুরের মাছ মেরে দেওয়ার গল্প শোনা গেছে, কিন্তু এ যেন আরও অমানবিক ঘটনা ঘটেছে।

    সূত্রের খবর, মঙ্গলবার কান্দির জীবন্তি মাঠে এক বিঘারও বেশি পাটের জমিতে বিষ দিয়ে সমস্ত পাট নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠেছে কিছু দুষ্কৃতীর বিরুদ্ধে। এই অমানবিক কাজ যারা করেছে তাদের শাস্তির দাবিতে কান্দি থানায় অভিযোগ জানানো হয়েছে।

    আরও পড়ুন- সামর্থ্য নেই তাতে কী! পড়ার আগ্রহেই এই বাজার থেকে কম দামে পুরনো ব‌ই কেনেন ব‌ইপ্রেমীরা

    জীবন্তির বাসিন্দা নুর ইসলাম সেখ জিয়াদার মৌজার, এক বিঘারও বেশি জমিতে গত ২৫ বছর ধরে চাষ করেন। সেই জমিতে প্রতি বছরের মতো এ বারও পাট রোপণ করেছিলেন নুর ইসলাম সেখ। পাট বড়োও হয়েছিল কিন্তু গতকাল দুপুরের পর থেকে হঠাৎই পাটগাছ মরতে শুরু করে যা দেখে হতবাক হন নুর ইসলাম সেখ। পরে জানতে পারেন জমিতে বিষ দিয়ে সমস্ত পাট নষ্ট করে দেওয়া হয়েছে।

    আরও পড়ুন- পায়ে হেঁটে ভারত ভ্রমণ জোজোর! পৌঁছলেন মুর্শিদাবাদে

    দোষীদের শাস্তির দাবিতে মঙ্গলবার কান্দি থানায় অভিযোগ জানানো হয়েছে। ক্ষতিগ্রস্ত চাষি নুর ইসলাম সেখ জানান, "গত ২৫ বছর ধরে এই জমিতে গম, পাট এবং শাকসবজি চাষ করছি। এ বছর হাজার হাজার টাকা খরচ করে পাট চাষ করেছিলাম। পাট গাছও খুব ভালো হয়েছিল, কিন্তু গতকাল থেকে দেখছি পাটে বিষ দেওয়ার ফলে জমির সমস্ত পাট মারা গেছে।"

    এই অমানবিক ঘটনা কে বা কারা করেছে জানতে চাইলে নুর ইসলাম সেখ এই বিষয়ে বলেন, "এলাকার কিছু দুষ্কৃতী ফেলু সেখ, সাইদ হাজী, ফরিদ সেখ, কামাল সেখ কয়েক বছর ধরে এই জমি জবর দখল করার চেষ্টা করেছে কিন্তু পারেনি। তাই বিষ দিয়ে পাটগাছ মেরেছে।" এদের প্রত্যেকের নামেই থানায় অভিযোগ করা হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পাট চাষি নুর ইসলাম সেখ।

    Koushik Adhikary
    First published:

    Tags: Farmers, Kandi, Murshidabad, Poison

    পরবর্তী খবর