Home /News /murshidabad /
Murshidabad News- লালবাগ গ্যাস লিক কাণ্ডে অসুস্থদের আর্থিক ক্ষতিপূরণ দিল জেলা প্রশাসন

Murshidabad News- লালবাগ গ্যাস লিক কাণ্ডে অসুস্থদের আর্থিক ক্ষতিপূরণ দিল জেলা প্রশাসন

আর্থিক ক্ষতিপূরণ হিসেবে চেক তুলে দেওয়া হচ্ছে 

আর্থিক ক্ষতিপূরণ হিসেবে চেক তুলে দেওয়া হচ্ছে 

লালবাগ মহকুমা হাসপাতালে যারা ভর্তি ছিলেন তাদের হাতে ২৫ হাজার টাকার চেক ও বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে যেই দু'জন ভর্তি ছিলেন, তাদের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেওয়া হল বুধবার

  • Share this:

    #মুর্শিদাবাদঃ বুধবার লালবাগ মহকুমা শাসক কার্যালয়ে অফিসে গ্যাস লিক কাণ্ডে, ২০ জনকে আর্থিক সাহায্য করল মুর্শিদাবাদ জেলা প্রশাসন। গত সোমবার সকালে মুর্শিদাবাদের লালবাগে পিএইচই-র পরিত্যক্ত এক জলের ট্যাংক ভাঙার কাজ চলাকালীন ক্লোরিন গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়েন ১৮ জন। ঝাঁঝালো গন্ধ ছড়িয়ে পরে এলাকায়। ক্লোরিন গ্যাস লিক করে ৯ নম্বর ওয়ার্ডের হরিসিংহ দেউড়ি এলাকার বাসিন্দারাও  অসুস্থ হয়ে পড়েন। ক্ষতি হয়েছে বেশকিছু গাছেরও। দমকল ও পুলিশের সাহায্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। দুজনকে স্থানান্তরিত করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

    বর্তমানে এই ঘটনায় দু'জন বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় ইতিমধ্যেই কড়া পদক্ষেপ নিয়েছে পিএইচই। ঘটনার জেরে মঙ্গলবার মুর্শিদাবাদ সফরে আসেন রাজ্যের দুই মন্ত্রী। মঙ্গলবার গ্যাস লিক কাণ্ডে ঘটনাস্থল ঘুরে দেখলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, জনস্বাস্থ্য কারিগরী ও পঞ্চায়েত দফতরের মন্ত্রী পুলক রায়।

    আরও পড়ুন- সারমেয়কে নিয়ে অশান্তি! তার জেরে কী মর্মান্তিক পরিণতি যুবকের! জানলে আঁতকে উঠবেন

    মুর্শিদাবাদ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে, ঘটনাস্থলে যান দুই হেভিওয়েট মন্ত্রী। যান হাসপাতালেও। তাঁরা কথা বলেন অসুস্থদের সাথে। এরপরে বুধবার মুর্শিদাবাদ জেলা প্রশাসনের পক্ষ থেকে বিপর্যয় মোকাবিলা দফতরের উদ্যোগে আর্থিক ক্ষতিপূরণ তুলে দেওয়া হল। মোট ২০ জন অসুস্থ রোগীর হাতে এই চেক তুলে দেওয়া হল বুধবার। লালবাগ মহকুমা হাসপাতালে যারা ভর্তি ছিলেন তাদের হাতে ২৫ হাজার টাকার চেক ও বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে যেই দুইজন ভর্তি ছিলেন, তাদের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেওয়া হল বুধবার। বুধবার লালবাগে মহকুমা শাসক সুদীপ ঘোষ সহ জেলার আধিকারিক ও পৌরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে এই চেক তুলে দেওয়া হয়।

    আরও পড়ুন- একশো জন আদিবাসী সহ খড়গ্রামের মানুষের চক্ষু পরীক্ষা শিবির

    লালবাগ মহকুমা শাসক সুদীপ ঘোষ জানান, মোট ২০জন অসুস্থ মানুষকে চেক দেওয়া হল। পশ্চিমবঙ্গ সরকারের বিপর্যয় মোকাবিলা দফতরের পক্ষ থেকে এই টাকা তুলে দেওয়া হল। বর্তমানে প্রায় সকলেই সুস্থ আছেন বলে জানানো হয়েছে।

    Koushik Adhikary

    First published:

    Tags: Accident, Compensation, Murshidabad

    পরবর্তী খবর