Home /News /murshidabad /
Dilip Ghosh- মুর্শিদাবাদে খোশ মেজাজে দেখা দিলেন দিলীপ ঘোষ! দেখুন..

Dilip Ghosh- মুর্শিদাবাদে খোশ মেজাজে দেখা দিলেন দিলীপ ঘোষ! দেখুন..

আম

আম পাড়ছেন সাংসদ দিলীপ ঘোষ 

আমবাগানে ঢুকে নিজের হাতে আম ও লিচু পাড়তে দেখা গেল বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে। সোমবার মুর্শিদাবাদ বিধানসভা এলাকায় অন্য মেজাজে দিন কাটালেন দিলীপবাবু।

  • Share this:

    #মুর্শিদাবাদঃ  মুর্শিদাবাদ ও মালদহ জেলা আমের জন্য বিখ্যাত। আমবাগানে ঢুকে নিজের হাতে আম ও লিচু পাড়তে দেখা গেল বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে। সোমবার মুর্শিদাবাদ বিধানসভা এলাকায় অন্য মেজাজে দেখা গেল বিজেপির এই নেতাকে। দেখা গেল, লম্বা আকশি নিয়ে আম পাড়ছেন তিনি।

    মুর্শিদাবাদ জেলার নসিপুর রেলব্রিজ থেকে একাধিক জায়গায় উন্নয়নমূলক কাজ খতিয়ে দেখেন দিলীপ বাবু। আর সেই সফরের মাঝেই একটু অন্য মেজাজে দেখা গেল বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতিকে। নিজের হাতে আম পেড়ে খেতে দেখা গেল তাঁকে। সাথে লিচু গাছ থেকে নিয়ে খোশ মেজাজে লিচুও খেলেন দিলীপ ঘোষ।

    আরও পড়ুন- বোরখা পরে ফাইল চুরি! সুতির হারুয়া পঞ্চায়েত অফিসে ধুন্ধুমার কাণ্ড!

    দিলীপ ঘোষ বলেন, "আগে এসেছি লালবাগে, দেখেছি লিচু আম। কাঁঠাল খেয়েছি। তবে এখানকার লিচু খুবই ভালো ফলন হয়েছে। বড় বড় গাছ আছে মুর্শিদাবাদ ও মালদহে। এই দুই জেলাতে প্রচুর ফলন হয়। চাষিরা চাষ করে, কিন্তু ঝড় হলেই তা নষ্ট হয়ে যায়। আম পাকার পরে তা রাখার ব্যবস্থা নেই। প্রসেস করার ব্যবস্থা থাকলে মাল্টিপারপাস ভাবে ব্যবহার করা যেতে পারত।"

    আরও পড়ুন- পুঁথিগত নয়, কারিগরী শিক্ষায় পথ দেখাচ্ছে কান্দির 'গ্যাট' প্রাইভেট আইটিআই কলেজ

    "এখানে কোল্ড- ষ্টোরেজ যেগুলো আছে, আমের ফল রাখার ব্যবস্থা নেই। ফলে প্রসেসিং করার ব্যবস্থা নেই। এবং প্রসেসিং করলে ভালো মার্কেট হত। সরকারের এই বিষয়ে ভাবা উচিত।" আম উৎপাদন হলে তার দাম যেন ঠিকঠাক পান আম চাষিরা তাও বললেন দিলীপ ঘোষ। তবে মুর্শিদাবাদের আম খেয়ে বেশ খুশি প্রকাশ করেছেন তিনি।

    সোমবার এই সফরে দিলীপ ঘোষ ছাড়াও উপস্থিত ছিলেন, বহরমপুর বিজেপি বিধায়ক সুব্রত মৈত্র, মুর্শিদাবাদ বিধায়ক গৌরী শঙ্কর ঘোষ সহ রাজ্যে বিজেপির নেত্রী মাফুজা খাতুন।

    Koushik Adhikary

    First published:

    Tags: BJP Dilip Ghosh, Mango, Murshidabad

    পরবর্তী খবর