হোম /খবর /মুর্শিদাবাদ /
আবাস যোজনার ঘর নিয়ে হাতাহাতি! মাথা ফাটল গ্রামবাসীর

Murshidabad News: আবাস যোজনার ঘর নিয়ে হাতাহাতি! মাথা ফাটল গ্রামবাসীর

আবাস যোজনার নিয়ে উতপ্ত রাজ্যে । ইতি মধ্যেই বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাচ্ছেন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীরা। এবার মারধরের ঘটনা ঘটল মুর্শিদাবাদের আইড়মারি কৃষ্ণপুর পঞ্চায়েতে। মারধর করা হল এক যুবককে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#মুর্শিদাবাদঃ আবাস যোজনার নিয়ে উতপ্ত রাজ্যে । ইতি মধ্যেই বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাচ্ছেন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীরা। এবার মারধরের ঘটনা ঘটল মুর্শিদাবাদের আইড়মারি কৃষ্ণপুর পঞ্চায়েতে। মারধর করা হল এক যুবককে। পুলিশ জানিয়েছে আহতের নাম সুজিত ঘোষ। জানা গিয়েছে, মুর্শিদাবাদ জেলার আইড়মারি কৃষ্ণপুর পঞ্চায়েতের আবাস যোজনার ঘরকে কেন্দ্র করে মারধর করে স্থানীয় এক যুবককে। অভিযোগ উঠেছে ওই পঞ্চায়েতের এক ইঞ্জিনিয়ার বিরুদ্ধে। অভিযোগ, জাহাঙ্গীর নামে এক ইঞ্জিনিয়ার এবং মিতুন বলে বাসিন্দা মারধর করে গ্রামের বাসিন্দা সুজিত ঘোষ কে এবং মাথাও ফাটিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

গুরুতর জখম অবস্থায় তাকে লালগোলার কৃষ্ণপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে সেখানে চিকিৎসা চলছে। ঘটনাস্থলে লালগোলা থানার পুলিশ ও ব্লক ডেভেলপমেন্ট অফিসার বিষয়টা খতিয়ে দেখছে বলে জানা গিয়েছে। গ্রামের বাসিন্দাদের অভিযোগ, আবাস যোজনার প্রকল্পে দ্বিতীয় লিষ্টে সকলের নাম আছে। কিন্তু কিছু জনের নাম বাদ গেছে। আমরা প্রধান কে জানিয়েছি। এই বাড়ির নাম কেন কাটা হল।

আরও পড়ুনঃ ঐতিহাসিক রাইটার্স অলিন্দ যুদ্ধ স্মরণে বিনয় বাদল দীনেশের মূর্তিতে শ্রদ্ধাঞ্জলী

তা নিয়ে প্রতিবাদ করতে গেলে মারধর করা হয় সুজিত ঘোষকে। গুরুতর আহত অবস্থায় তাঁকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে হাসপাতালে। প্রসঙ্গত উল্লেখ্য, আবাস যোজনার কাজ করতে নারাজ আইসিডিএস কর্মীরা। এই অভিযোগে এর আগে বড়ঞা ও রঘুনাথগঞ্জ সহ মুর্শিদাবাদ বিভিন্ন ব্লকে বিক্ষোভ প্রদর্শন করা হয়। রাজ্যের বিভিন্ন জায়গার পাশাপাশি এবার বিক্ষোভ দেখানো হয়েছে জিয়াগঞ্জে।

আরও পড়ুনঃ আবাস যোজনার সার্ভে বন্ধ! এবার জিয়াগঞ্জে আন্দোলনে অঙ্গন‌ওয়ারী কর্মীরা

প্রধানমন্ত্রী আবাস যোজনার ২০১৮ এর তালিকা যাচাইয়ের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে আশা কর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের। কিন্তু তাদের অভিযোগ তারা নিরাপত্তাহীনতায় ভুগছে, এমনকি হুমকির মুখেও পড়তে হচ্ছে তাদের। তবে এই ঘটনার মধ্যেই আক্রান্ত হলেন যুবক। যা নিয়ে উত্তেজনা মুর্শিদাবাদে। যদিও সমগ্র ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ প্রশাসন বলে জানা গিয়েছে।

Koushik Adhikary

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Murshidabad