হোম /খবর /মুর্শিদাবাদ /
আবাস যোজনার সার্ভে বন্ধ! এবার জিয়াগঞ্জে আন্দোলনে অঙ্গন‌ওয়ারী কর্মীরা

Murshidabad News: আবাস যোজনার সার্ভে বন্ধ! এবার জিয়াগঞ্জে আন্দোলনে অঙ্গন‌ওয়ারী কর্মীরা

X
title=

আবাস যোজনার কাজ করতে নারাজ আইসিডিএস কর্মীরা। এই অভিযোগে এর আগে বড়ঞা ও রঘুনাথগঞ্জ সহ বিভিন্ন ব্লকে বিক্ষোভ প্রদর্শন করা হয়। রাজ্যের বিভিন্ন জায়গার পাশাপাশি এবার বিক্ষোভ দেখানো হল জিয়াগঞ্জে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#মুর্শিদাবাদঃ আবাস যোজনার কাজ করতে নারাজ আইসিডিএস কর্মীরা। এই অভিযোগে এর আগে বড়ঞা ও রঘুনাথগঞ্জ সহ বিভিন্ন ব্লকে বিক্ষোভ প্রদর্শন করা হয়। রাজ্যের বিভিন্ন জায়গার পাশাপাশি এবার বিক্ষোভ দেখানো হল জিয়াগঞ্জে। মুর্শিদাবাদ জিয়াগঞ্জ ব্লকের বিডিও অফিস এবং আইসিডিএস অফিস এ ডেপুটেশন জমা ও বিক্ষোভ অঙ্গনওয়াড়ি কর্মীদের। প্রধানমন্ত্রী আবাস যোজনার ২০১৮ এর তালিকা যাচাইয়ের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে আশা কর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের। কিন্তু তাদের অভিযোগ তারা নিরাপত্তাহীনতায় ভুগছে, এমনকি হুমকির মুখেও পড়তে হচ্ছে তাদের।

আর সেই অভিযোগ তুলে বুধবার বিকেলে মুর্শিদাবাদের জিয়াগঞ্জ ব্লক উন্নয়ন সমষ্টি আধিকারিকের দফতরে ডেপুটেশন জমা ও বিক্ষোভ দেখালেন অঙ্গনওয়াড়ি কর্মীরা। পাশাপাশি তারা লালবাগে অবস্থিত জিয়াগঞ্জ আইসিডিএস সার্কেল অফিসে ডেপুটশন জমা করেন এবং এই কাজ তারা করবেন না বলে অফিসের বাইরে বিক্ষোভ দেখান মুর্শিদাবাদ জিয়াগঞ্জ ব্লকের এক অঙ্গনওয়াড়ি কর্মী গুলসন নাহার বলেন, “ব্লক অফিস থেকে আমাদের আবাস যোজনার ঘরের তালিকায় কার কার নাম আছে, কার কার নেই এবং কে কে পাবে তার যোগ্য বিচার করা।

আরও পড়ুনঃ অনন্ত দেবের পুজোয় মেতেছে অরঙ্গাবাদ! ভক্তের ঢল

লিস্টে আমরা দেখতে পাচ্ছি কারো তিন তলা বাড়ি কারো দুই তলা বাড়ি। যাদের বাড়ি আছে তাদের অনেকেরই নাম আছে। এবার যদি আমরা নামটা কাটতে যায় সেক্ষেত্রে আমাদের অসুবিধা হচ্ছে, অনেক হুমকির মুখে পড়তে হচ্ছে, নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা। এখন পাঁচ দিন পুলিশ সাহায্য করবে পাশে থাকবে কিন্তু তারপর আমরা তো আবার নিরাপত্তাহীনতায় ভুগবো।

আরও পড়ুনঃ নশিপুর রেল ব্রিজ পরিদর্শনে সাংসদ আবু তাহের খান, চলছে বাকি অংশের কাজ

তাছাড়া গত ২০-২২ বছর ধরে এলাকার মানুষের সাথে ভালো সম্পর্ক নিয়ে চলছে সে ক্ষেত্রে কারো নাম কাটলে তার সঙ্গে হয়তো সম্পর্কটা খারাপ হতে পারে, বাচ্চাদেরকে ডাকতেও হয় না তারা এমনি চলে আসে আইসিডিএস সেন্টারে। কিন্তু সম্পর্ক যদি খারাপ হয় তাহলে অনেক সমস্যা হতে পারে। তাই আমরা আবাস যোজনায় ঘরের তালিকা যাচাইয়ের কাজ আর করব না।”

Koushik Adhikary
Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Murshidabad