Home /News /malda /
Malda: জেলা প্রশাসনের কর্মচারী ক্লাবের উদ্যোগে রক্তদান শিবিরে রক্তদান জেলা শাসক ও মহাকুমা শাসকের

Malda: জেলা প্রশাসনের কর্মচারী ক্লাবের উদ্যোগে রক্তদান শিবিরে রক্তদান জেলা শাসক ও মহাকুমা শাসকের

title=

রক্ত সংকট মোকাবিলায় এগিয়ে আসলেন মালদহ জেলা শাসক। মালদহের জেলা শাসক নীতিন সিংহানীয়া নিজে রক্তদান করলেন।

  • Share this:

    #মালদহ : রক্ত সংকট মোকাবিলায় এগিয়ে আসলেন মালদহ জেলা শাসক। মালদহের জেলা শাসক নীতিন সিংহানীয়া নিজে রক্তদান করলেন। শুক্রবার মালদহ জেলা প্রশাসনিক ভবনের সামনে রামকিঙ্কর বেজ আর্ট গ্যালারিতে আয়োজিত রক্রদান শিবিরের জেলাশাসক সহ জেলা সদর মহাকুমা শাসক সুরেশ চন্দ্র রানো রক্তদান করেন। এছাড়াও এদিন প্রশাসনিক একাধিক কর্তা আধিকারিক থেকে কর্মীরা রক্তদান করেন। করোনা পরবর্তী সময় থেকেই মালদহ মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে রক্তের ঘাটতি দেখা দিয়েছে।মাঝে মধ্যেই রক্তের ভাড়ার শূন্য হয়ে যায়। প্রতিদিন গড়ে মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে ব্লাড ব্যাংক থেকে ৭০ থেকে ৮০ ইউনিট রক্তের প্রয়োজন হয়।

    শুধু মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রোগীরা নয় শহর ও শহরের আশেপাশে বেসরকারি নার্সিংহোম গুলির রোগীদের জন্য রক্ত নিয়ে যাওয়া হয় এই ব্লাড ব্যাংক থেকে। অনেক সময় মুহূর্ত রোগীদের জন্য রক্তের যোগান দিতে সমস্যায় পড়তে হয় পরিবার আত্মীয়দের। ব্লাড ব্যাংকে রক্তের ঘাটতি পূরণে এবার এগিয়ে আসল মালদহ কালেক্টর এমপ্লয়িজ রিক্রিয়েশন ক্লাব।

    আরও পড়ুনঃ শারদীয়ার সূচনা! পুণ্য রথযাত্রায় মালদহ জেলা জুড়ে হল খুঁটি পুজো

    সরকারি কর্মচারীদের ক্লাবের উদ্যোগে শুক্রবার অনুষ্ঠিত হল এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের। রাম কিঙ্কর বেইজ আর্ট গ্যালারি প্রাঙ্গণে আয়োজন করা হয়েছিল এই রক্তদান শিবিরের। এদিনের রক্তদান শিবিরে উপস্থিত হয়ে নিজে রক্তদান করেন জেলাশাসক নীতিন সিংহানিয়া। এছাড়াও রক্ত দেন সদর মহাকুমা শাসক সুরেশ চন্দ্র রানু।

    আরও পড়ুনঃ রাজ্য সরকারের উদ্যোগে হুল দিবস উপলক্ষে মেধা পুরস্কার বিতরণ

    এছাড়াও উপস্থিত ছিলেন ইংলিশবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী সহ অন্যান্য প্রশাসনিক কর্তা আধিকারিকেরা। এদিনের এই রক্তদান শিবিরে প্রায় ৭০ জন দাতা স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসেন। এদিন রক্তদানের শিবিরের অনুষ্ঠান থেকে সমস্ত সাধারণ মানুষকে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানানো। রক্তদান নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এমন উদ্যোগ।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর