Home /News /malda /
Malda: শারদীয়ার সূচনা! পুণ্য রথযাত্রায় মালদহ জেলা জুড়ে হল খুঁটি পুজো

Malda: শারদীয়ার সূচনা! পুণ্য রথযাত্রায় মালদহ জেলা জুড়ে হল খুঁটি পুজো

title=

রথযাত্রার শুভ দিনে খুঁটি পুজোর মধ্যে দিয়ে সূচনা হয়ে গেল বাঙালির সেরা উৎসবের। শুক্রবার মালদহ শহরের একাধিক ক্লাবে ঘটা করে অনুষ্ঠিত হয় খুঁটি পুজোর অনুষ্ঠান।

  • Share this:

    #মালদহ: রথযাত্রার শুভ দিনে খুঁটি পুজোর মধ্যে দিয়ে সূচনা হয়ে গেল বাঙালির সেরা উৎসবের। শুক্রবার মালদহ শহরের একাধিক ক্লাবে ঘটা করে অনুষ্ঠিত হয় খুঁটি পুজোর অনুষ্ঠান। এদিন সকাল থেকেই ক্লাব গুলিতে কাঠামো ও খুঁটি পুজো অনুষ্ঠিত হল। খুঁটি পুজোর মধ্যে দিয়ে ক্লাবে ক্লাবে পুজোর ঢাকে কাঠি পড়ল। খুঁটি পুজোর পর থেকেই শুরু হয়ে গেল মন্ডপ তৈরির কাজ থেকে প্রতিমা তৈরীর কাজ। মালদহ শহরের বিগ বাজেটের পুজো গুলির মধ্যে অন্যতম দক্ষিণ বালুচর কল্যাণ সমিতি। প্রতিবছর নিত্যনতুন থিমের পুজো আকর্ষিত করে দর্শনার্থীদের। গত কয়েক বছর ধরে একাধিক সন্মান পেয়েছে বালুচর কল্যাণ সমিতি। এবছরও নতুন থিমের পুজো করতে চলেছে।

    তাঁর আগে রথযাত্রার সকালে বিভিন্ন অনুষ্ঠান ও পুজোর মধ্যে দিয়ে পালিত হল খুঁটি পুজো। পুজো কমিটির সম্পাদক অমিতাভ সেঠ বলেন, এবছর আমাদের পুজোর থিম রানী রাসমনির মন্দির। সেই মন্দিরের আদলে তৈরি করা হবে মন্ডপ। প্রতিবছরের মত এবারও আলোকসজ্জা থাকবে মন্ডপে।রথযাত্রা শুভদিনে খুঁটি পূজার মধ্য দিয়ে পূজোর সূচনা করলো মালদহ শহরের আরো একটি বিগ বাজেটের পুজো অনিক সংঘ।

    আরও পড়ুনঃ মালদহ মেডিকেলে চালু হল এইচ ডি ইউ ইউনিট! বাড়ল বেড সংখ্যা!

    শুক্রবার সকালে ক্লাব প্রাঙ্গণে খুঁটি পূজার অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্লাবের কর্তা থেকে মহিলারা উপস্থিত ছিলেন খুঁটি পুজোর অনুষ্ঠানে। খুঁটিপূজো ছাড়াও এদিন মন্দিরের কাঠামোর পূজা করা হয়। মালদা শহরের বিগ বাজেটের পুজো গুলোর মধ্যে এক নম্বর গভমেন্ট কলোনির অনিক সংঘের পুজো অন্যতম।

    আরও পড়ুনঃ রাজ্য সরকারের উদ্যোগে হুল দিবস উপলক্ষে মেধা পুরস্কার বিতরণ

    প্রতিবছর নিত্যনতুন থিমের পুজো আকর্ষিত করে। অনিক সংঘের পুজো দেখতে বহু মানুষের ঢল নামে। এ বছরও নতুন থিম আকর্ষণ করবে দর্শনার্থীদের দাবি উদ্যোক্তাদের।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর