Home /News /malda /
Malda News: মালদহ মেডিকেলে চালু হল এইচ ডি ইউ ইউনিট! বাড়ল বেড সংখ্যা!

Malda News: মালদহ মেডিকেলে চালু হল এইচ ডি ইউ ইউনিট! বাড়ল বেড সংখ্যা!

নতুন [object Object]

Malda News: মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে বাড়ল ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের বেড সংখ্যা।

  • Share this:

    #মালদহ: মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে বাড়ল ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের বেড সংখ্যা। পাশাপাশি নতুন এইচডিইউ বেড চালু হল মেডিকেল কলেজ হাসপাতালে। মালদহ মেডিকেল কলেজের পুরনো হাসপাতাল ভবনের দ্বিতীয় তলায় নতুন এই ইউনিট খোলা হল। শুক্রবার নতুন এই ইউনিটের শুভ উদ্বোধন করেন মালদহ জেলা শাসক তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নীতিন সিংহানিয়া। এছাড়াও উপস্থিত ছিলেন মালদহ মেডিকেলের প্রিন্সিপ্যাল পার্থ প্রতীম মুখোপাধ্যায় সহ অন্যান্য মেডিকেলের কর্তা আধিকারিকেরা।

    মালদহ মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এতদিন মেডিকেলে মোট ১২ টি সিসিইউ বেড ছিল। অনেক সময় মুহুর্ষ রোগীদের বেড পেতে সমস্যা হতো। বেডের জন্য দীর্ঘদিন অপেক্ষায় থাকতে হবে। নতুন করে মেডিকেল কলেজে আরো আটটি সিসিইউ ও ১৬ টি এইচডিইউ বেড চালু হওয়ায় সমস্যার সমাধান অনেকটাই হবে এমনটাই দাবি মেডিকেলের কর্তাদের।মুমূর্ষ রোগীদের অধিকাংশ ক্ষেত্রেই ক্রিটিকাল কেয়ার ইউনিটে রাখার প্রয়োজন হয়। অনেক সময় কোন রোগীর অস্ত্রোপচারের পর ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে রাখতে হয় পর্যবেক্ষণ করার জন্য।

    মালদহ মেডিকেলে মাত্র বারোটি থাকায় অধিক রোগীদের চিকিৎসা পরিষেবা দিতে সমস্যা হতো। এইচডিইউ বেড না থাকায় কিছুটা সুস্থ হয়ে যাওয়ার পর ক্রিটিকাল কেয়ার ইউনিট থেকে বার করা যেত না রোগীদের। এই সমস্যা সমাধানের জন্য মালদহ মেডিকেল কলেজের কর্তৃপক্ষ এসডিইউ বেড চালুর উদ্যোগ নেয়। অবশেষে চালু হলো মেডিকেলের এই চিকিৎসা পরিষেবা।শুধু মালদহ নয়, পার্শ্ববর্তী একাধিক জেলা এমনকি পাশের রাজ্য বিহার ঝাড়খন্ড থেকে বহু রোগী মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য আসেন। যার জেরে অতিরিক্ত রোগীর চাপ মালদা মেডিকেলে। ক্রিটিকাল কেয়ার ইউনিটে বেড সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রোগী পরিষেবা দিতে অনেকটাই সুবিধা হবে। ভালো পরিষেবা পাবেন রোগীরাও।

    হরষিত সিংহ 

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Malda malda news

    পরবর্তী খবর