Home /News /malda /
Malda: রাজ্য সরকারের উদ্যোগে হুল দিবস উপলক্ষে মেধা পুরস্কার বিতরণ

Malda: রাজ্য সরকারের উদ্যোগে হুল দিবস উপলক্ষে মেধা পুরস্কার বিতরণ

title=

হুল দিবস উপলক্ষে মাধ্যমিক উত্তীর্ণ তপশিলি জাতি ও আদিবাসী পড়ুয়াদের বি আর আম্বেদকর মেধা পুরস্কার প্রদান করা হল।পশ্চিমবঙ্গ সরকারের অনগ্রসর শ্রেণী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের উদ্যোগে বৃহস্পতিবার হুল দিবস উপলক্ষে পুরস্কার প্রদান করা হয়।

আরও পড়ুন...
  • Share this:

    #মালদহ: হুল দিবস উপলক্ষে মাধ্যমিক উত্তীর্ণ তপশিলি জাতি ও আদিবাসী পড়ুয়াদের বি আর আম্বেদকর মেধা পুরস্কার প্রদান করা হল।পশ্চিমবঙ্গ সরকারের অনগ্রসর শ্রেণী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের উদ্যোগে বৃহস্পতিবার হুল দিবস উপলক্ষে পুরস্কার প্রদান করা হয়। মালদহ শহরের রামকৃষ্ণ মিশন রোড এলাকায় স্বামী বিবেকানন্দ যুব আবাসের সভাকক্ষে এই পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলার বিভিন্ন প্রান্তের মোট ৬২ জন মাধ্যমিক উত্তীর্ণদের পুরুষ্কৃত করা হয়। রাজ্য সরকারের উদ্যোগে প্রতিবছর এই মেধা পুরস্কার প্রদান করা হয়ে থাকে তপশিলি জাতি ও আদিবাসী পড়ুয়াদের মধ্যে।

    যুব আবাসন সভা কক্ষে আয়োজিত হুল দিবস ও মেধা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদহ জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন, বিধায়ক সাবিত্রী মিত্র, সমর মুখার্জী, ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, অনগ্রসর শ্রেণী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের আধিকারিক বিজয় মুক্তান সহ অন্যান্যরা।

    আরও পড়ুনঃ মহিলাদের স্বনির্ভতার লক্ষ্যে মালদহে শ্রম দফতরের বিশেষ উদ্যোগ

    এদিন জেলার বিভিন্ন ব্লক থেকে আগত ৬২ জন ছাত্রছাত্রীর হাতে মেধা পুরস্কার তুলে দেওয়া হয়। আগামী দিনে তাদের ভবিষ্যতের শুভ কামনা করে শুভেচ্ছা জানান অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তি ও অতিথিরা। ইংরেজদের সঙ্গে লড়াই করতে গিয়ে শহীদ হয়েছিলেন আদিবাসী নেতা কানু ও সিধু। সেই থেকে এই দিনটি হুল দিবস হিসেবে পালন করা হয়।

    আরও পড়ুনঃ পুরসভার নির্দেশের পরেও জবরদখল মুক্ত হয়নি! অবশেষে উচ্ছেদ করতে মাঠে নামল পুরসভা

    এদিন অনুষ্ঠানের শুরুতে প্রদীপ প্রজ্জ্বলন এবং কানু সিধু ও বি আর আম্বেদকরের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন অনুষ্ঠানে উপস্থিত সকলে। মেধা পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে এদিন হুল দিবস পালিত হলো। পাশাপাশি এদিন উত্তীর্ণ পড়ুয়াদের আগামী দিনের শুভ কামনা করা হয়।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর