Home /News /malda /
Malda News: মহিলাদের স্বনির্ভতার লক্ষ্যে মালদহে শ্রম দফতরের বিশেষ উদ্যোগ

Malda News: মহিলাদের স্বনির্ভতার লক্ষ্যে মালদহে শ্রম দফতরের বিশেষ উদ্যোগ

প্রশিক্ষণ [object Object]

Malda News: মহিলাদের স্বনির্ভর ও সচেতন করতে বিশেষ প্রশিক্ষণ শিবিরের আয়োজন করল মালদহ জেলা শ্রম দফতর। মালদহ জেলার বিভিন্ন প্রান্তের মহিলাদের নিয়ে তিনদিন ব্যাপী চলবে এই প্রশিক্ষণ শিবির।

  • Share this:

    #মালদহ: মহিলাদের স্বনির্ভর ও সচেতন করতে বিশেষ প্রশিক্ষণ শিবিরের আয়োজন করল মালদহ জেলা শ্রম দফতর। মালদহ জেলার বিভিন্ন প্রান্তের মহিলাদের নিয়ে তিনদিন চলবে এই প্রশিক্ষণ শিবির। জেলার বিভিন্ন ব্লকের মোট ৪০ জন মহিলাদের এই প্রশিক্ষণ দেওয়া হবে। মালদহ শহরের যুব আবাসনে এই প্রশিক্ষণ শিবির শুরু হয়েছে। সমস্ত বিষয়ের অভিজ্ঞ ব্যাক্তিদের দিয়ে মহিলাদের প্রশিক্ষণ দেওয়া হবে।

    মালদহ জেলা শ্রম দফতরের উদ্যোগে আয়োজিত এই প্রশিক্ষণ শিবিরে মহিলাদের মূলত প্রাথমিক চিকিৎসা এবং পরিষেবা, মাতৃ ও শিশু পরিষেবা এবং বয়স্কদের পরিচর্যা, আধুনিক গৃহ সরঞ্জাম এবং গৃহ পরিচর্যার পদ্ধতি, ব্যাংক পরিষেবা বিষয়ক আলোচনা ও পশ্চিমবঙ্গ সরকারের সামাজিক সুরক্ষা ভিত্তিক বিভিন্ন প্রকল্পগুলি সম্পর্কে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে মহিলাদের। প্রত্যেক মহিলাদের প্রশিক্ষণ শেষে শংসাপত্র প্রদান করা হবে। শিশু লালন পালন থেকে ঘর গোছানো এমনকি ব্যাঙ্কিং পরিষেবা সম্পর্কিত প্রশিক্ষণ নিয়ে উপকৃত হবেন মহিলারা।

    দফতরের আধিকারিক সৌমিক রায় বলেন, মালদহ জেলার বিভিন্ন প্রান্তের মোট ৪০ জন মহিলাদের এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। বিভিন্ন বিষয়ে মহিলাদের অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। প্রশিক্ষণ শেষে মহিলাদের শংসাপত্র প্রদান করা হবে দপ্তরের পক্ষ থেকে। আগামীতে বিভিন্ন কাজে উপকৃত হবেন প্রশিক্ষণপ্রাপ্ত মহিলারা।

    সচেতনতামূলক অনুষ্ঠান হিসেবে এই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে। শ্রমদফতরের উদ্যোগে আয়োজিত এই প্রশিক্ষণ নিয়ে আগামীতে বিভিন্ন ক্ষেত্রে কাজের সুযোগ পাবেন মহিলার। সমাজ সচেতনতামূলক প্রকল্প হিসেবে শ্রমদফতরের উদ্যোগে এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে মহিলাদের। মহিলারা এই সমস্ত বিষয়ে প্রশিক্ষণ নেওয়ার পর বিভিন্ন ক্ষেত্রে কাজে অনেকটাই সুবিধা পাবেন।

    হরষিত সিংহ 

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Malda News, West bengal

    পরবর্তী খবর