হোম /খবর /মালদহ /
কলকাতায় এবার কম খরচে থাকতে পারবেন মালদহ ভবনে

Malda News: মালদহবাসীর জন্য সুখবর! কলকাতায় এবার কম খরচে থাকতে পারবেন মালদহ ভবনে

X
title=

কলকাতায় মালদহ ভবন তৈরির কাজ প্রায় শেষের দিকে। গত সপ্তাহে কলকাতায় নির্মীয়মান মালদহ ভবনের কাজ পরিদর্শন করে এমনটাই জানালেন মালদহ জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#মালদহ : কলকাতায় মালদহ ভবন তৈরির কাজ প্রায় শেষের দিকে। গত সপ্তাহে কলকাতায় নির্মীয়মান মালদহ ভবনের কাজ পরিদর্শন করে এমনটাই জানালেন মালদহ জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন। সমস্ত কিছু ঠিকঠাক থাকলে আগামী জানুয়ারি মাসেইউদ্বোধন করা হবে কলকাতায় মালদহ ভবনের। কলকাতার সল্টলেকে মালদহ জেলা পরিষদের উদ্যোগে তৈরি হচ্ছে মালদহ ভবন। গত বছর ৮ ই ডিসেম্বর মালদহ কলেজ অডিটোরিয়ামের প্রশাসনিক সভা থেকে এই ভবনের নির্মাণ কাজের শিলান্যাস করেছিলেন মুখ্যমন্ত্রী।

কলকাতায় মালদহ ভবনের দাবি ছিল দীর্ঘদিন ধরেই। সাধারণ মানুষের সুবিধার জন্য কলকাতায় মালদহ ভবন তৈরির জন্য আবেদন করে এসেছিলেন জেলার জনপ্রতিনিধিরা। অবশেষে রাজ্য সরকারের পক্ষ থেকে মালদহ ভবন তৈরির জন্য কলকাতায় সল্টলেকে জায়গা দেওয়া হয়। মালদহ জেলা পরিষদকে ভবন নির্মাণ করার দায়িত্ব দেওয়া হয়। তারজন্য জেলা পরিষদে অর্থ বরাদ্দ করা হয়। প্রায় এক বছর আগে শুরু হয় কাজ। দ্রুত গতিকে কাজ চলছে।

আরও পড়ুনঃ ফ্লাইওভারের ওপর থেকে উদ্ধার অবসরপ্রাপ্ত পুলিশ কর্মীর দেহ! এলাকায় চাঞ্চল্য

বর্তমানে প্রায় শেষের দিকে। উত্তরের একাধিক জেলার মানুষের স্বল্প মূল্যে থাকার জন্য কলকাতায় জেলাভিত্তিক ভবন রয়েছে। অথচ মালদহ গুরুত্বপূর্ণ জেলা হলেও নিজস্ব কোন ভবন নেই কলকাতায়। জেলা বাসীর দীর্ঘদিনের সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। এই ভবনটি চালু হলে জেলার সাধারণ মানুষ কলকাতায় গিয়ে স্বল্প টাকায় থাকতে পারবেন। মালদহ জেলার বহু মানুষ বিভিন্ন কাজে, জরুরী ভিক্তিক দরকার থেকে চিকিৎসা ও পরীক্ষা বিষয়ে কলকাতা গিয়ে থাকেন। কলকাতায় মালদহ ভবন না থাকায় সমস্যায় পড়তে হয়।

আরও পড়ুনঃ রাস্তা তৈরি হয়নি, অথচ পূর্ত দফতর নাকি রক্ষণাবেক্ষণ করছে! অবাক কাণ্ড মালদহে

এই ভবন চালু হলে সমস্যার সমাধান হবে। জরুরী ভিত্তিতে কোন কাজে গিয়ে এখানে থাকতে পারবেন। কলকাতায় তৈরি মালদহ ভবনের দায়িত্ব থাকবে মালদহ জেলা পরিষদের কাঁধে। মালদহ জেলা পরিষদের যোগাযোগ করে এই ভবনে থাকার সুযোগ মিলবে। তবে বর্তমানে ভবনটি দ্রুত চালুর প্রচেষ্টায় রয়েছেন মালদহ জেলা পরিষদের কর্তা আধিকারিকেরা।

Harashit Singha

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Malda, North Bengal