Home /News /malda /
Malda Road-Blocked || সাত দিন আগে হঠাৎ চুরি বিদ্যুতের তার, তারপর যা হল গ্রাম জুড়ে...

Malda Road-Blocked || সাত দিন আগে হঠাৎ চুরি বিদ্যুতের তার, তারপর যা হল গ্রাম জুড়ে...

Malda Road-Blocked ||  বিদ্যুতের তার চুরি গিয়েছে গত সাতদিন আগে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে গোটা এলাকা। বারবার প্রশাসনকে জানিয়েও সমস্যার হয়নি। প্রতিবাদে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা।

  • Share this:

    #মালদহ: বিদ্যুতের তার চুরি গিয়েছে গত সাতদিন আগে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে গোটা এলাকা। তীব্র গরমে একদিকে পানীয় জলকষ্ট অপরদিকে চাষের জমিতে জল দিতে পারছেন না গ্রামের বাসিন্দারা। বারবার প্রশাসনকে জানিয়েও সমস্যার সমাধানে এগিয়ে আসেনি কেউ। গ্রামের আশেপাশের মাঠে জল সেচের ব্যবস্থা অকেজো হয়ে পড়ায় ফসল নষ্ট হতে শুরু করেছে। তাই বাধ্য হয়ে গ্রামে দ্রুত বিদ্যুৎ সংযোগ করার দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় গ্রামের বাসিন্দারা।

    আরও পড়ুন : লাগাতার বেড়েই চলেছে করোনা! বাড়ছে মৃত্যু! দেশের দৈনিক আক্রান্ত আজ কত?

    শুক্রবার সকাল থেকেই পথ অবরোধের সামিল হল মালদহের হবিবপুর ব্লকের মঙ্গলপুর পঞ্চায়েতের একাধিক গ্রামের বাসিন্দারা। পথ অবরোধের জেরে এদিন বন্ধ হয়ে পড়ে মালদহ-নালাগোলা রাজ্য সড়কে যান চলাচল। গ্রামের মহিলারা হাঁড়ি কলসি রাস্তায় রেখে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। প্রায় দুই ঘণ্টা ধরে চলে বাসিন্দাদের বিক্ষোভ অবরোধ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় হবিপুর থানার বিশাল পুলিশবাহিনী ও বিদ্যুৎ দফতরের কর্তারা। দ্রুত গ্রামে বিদ্যুৎ সংযোগের আশ্বাস দেওয়ার পর অবশেষে অবরোধ তুলে দেন স্থানীয়রা। তবে এদিন দীর্ঘ দুই ঘণ্টা ধরে রাজ্য সড়ক অবরোধের জেরে চরম সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষকে।

    আরও পড়ুন : ছিটেফোঁটাও বৃষ্টি নেই দক্ষিণবঙ্গের ভাগ্যে? ভাসবে উত্তর! আগামী কয়েকদিন যা হতে চলেছে বাংলার আবহাওয়ায়...

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত এক সপ্তাহ আগে হবিবপুর ব্লকের মঙ্গলপুরা গ্রাম পঞ্চায়েতের মূল বিদ্যুৎ সংযোগকারী তার চুরি হয়ে যায়। যার জেরে মঙ্গলপুরা পঞ্চায়েতের সাত থেকে আটটি গ্রাম পুরোপুরি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বন্ধ হয়ে গিয়েছে পরিস্রুত পানীয় জল সরবরাহ ব্যবস্থা। গ্রামের মাঠে জল সেচের ব্যবস্থা রয়েছে বিদ্যুৎ এর মাধ্যমেই। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ায় গোটা এলাকার মাঠে জলসেচ ব্যবস্থা ভেঙে পড়েছে। এমন অবস্থায় দ্রুত এলাকায় বিদ্যুৎ সংযোগের দাবি জানিয়ে বারবার স্থানীয় পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসনের দ্বারস্থ হয়েছেন স্থানীয়রা।

    স্থানীয় গ্রামের বাসিন্দা কিসকু সরেন বলেন, সাতদিন ধরে আমাদের এলাকায় বিদ্যুৎ নেই। আমরা বারবার প্রশাসনের দ্বারস্থ হয়েছি। বিদ্যুৎ না থাকায় পানীয় জল নেই গ্রামে। চাষের জমিতে জল দেওয়া যাচ্ছে না। প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ায় আমরা বাধ্য হয়ে পথ অবরোধ করছি। পথ অবরোধের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় হবিপুর থানার পুলিশ ছাড়াও স্থানীয় পঞ্চায়েত ও প্রশাসনের কর্তারা । তাদের আশ্বাসে বিদ্যুৎ বন্টন দফতরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায় । ২৪ ঘণ্টার মধ্যে বিদ্যুৎ সরবরাহব্যবস্থা স্বাভাবিক করার আশ্বাস দেন বিদ্যুৎ দপ্তরের কর্তারা। পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে গোটা এলাকায় পানীয় জলের সুব্যবস্থা আশ্বাস দেওয়া হয়। তারপরে অবরোধ তুলে নেন গ্রামের বাসিন্দারা। যদিও এই বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি প্রশাসনের কর্তারা।

    প্রতিবেদন - হরষিত সিংহ (Harashit Singha)

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Road Blocked

    পরবর্তী খবর