Home /News /malda /
Malda: ডেঙ্গুর থাবা মালদহে! আক্রান্ত মেডিকেল কলেজের এমএসভিপি-ও

Malda: ডেঙ্গুর থাবা মালদহে! আক্রান্ত মেডিকেল কলেজের এমএসভিপি-ও

title=

ডেঙ্গু হানা মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে। ডেঙ্গু আক্রান্ত হলেন খোদ মালদহ মেডিকেল কলেজ হাসপাতালের এমএসভিপি। বর্তমানে তিনি মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

  • Share this:

    #মালদহ : ডেঙ্গু হানা মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে। ডেঙ্গু আক্রান্ত হলেন খোদ মালদহ মেডিকেল কলেজ হাসপাতালের এমএসভিপি। বর্তমানে তিনি মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত তিন দিন আগে তিনি জ্বরে আক্রান্ত হন। পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়েছে। এছাড়াও মালদহ শহরের পাঁচ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন।বুধবার তাঁকে ছুটি দিয়েছেন চিকিৎসকেরা। বর্ষার মরশুম শুরু হতেই মালদহ শহরে ডেঙ্গুর থাবা যথেষ্ট ভাবাচ্ছে পুরো প্রশাসন থেকে জেলা স্বাস্থ্য দফতরকে। ইতিমধ্যে ইংরেজবাজার পৌরসভার পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। মালদহ শহরে যত্রতত্র নোংরা জমে রয়েছে। মূলত মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল সংলগ্ন এলাকাগুলিতে দীর্ঘদিন ধরে আবদ্ধ হয়ে রয়েছে নোংরা জল।

    আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে নোংরা আবর্জনা। সেগুলি থেকেই বাড়ছে মশার উপদ্রব। সেই থেকেই ডেঙ্গু ছাড়ানোর আশংকা করছেন শহরের বাসিন্দারা। ইতিমধ্যে ইংরেজবাজার পৌরসভার পক্ষ থেকে শহরের সমস্ত এলাকায় নোংরা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ শুরু হয়েছে। পুরসভার স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গু সম্পর্কে সচেতন করছে সাধারণ মানুষকে।

    আরও পড়ুনঃ ফেরিঘাট গুলির পরিষেবা সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নিতে বৈঠক জেলাশাসকের
     

    শহরের মানুষকে সচেতন থাকার বার্তা দেওয়া হচ্ছে পুরসভা ও স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে।মাঝে ডেঙ্গু প্রকোপ প্রায় বন্ধ হয়ে গিয়েছিল মালদা শহরে। এই বছর নতুন করে আবারো বর্ষার মরশুম শুরু হতেই ডেঙ্গুর থাবা শহর জুড়ে। জেলা স্বাস্থ্য দফতরেরকর্তারা বলছেন, মালদহে ডেঙ্গুর নতুন প্রকোপ দেখা দিচ্ছে।

    আরও পড়ুনঃ মালদহ মেডিক্যাল কলেজে চলছে টেলি মেডিসিন

    এটি সম্পূর্ণ নতুন জীবাণু। মূলত মালদা শহরে দেখা দিয়েছে এই নতুন ডেঙ্গুর প্রভাব। এছাড়াও এ জেলার ব্লক তারও কিছু কিছু রোগীর মধ্যে এই ডেঙ্গু জীবাণু মিলেছে। ইতিমধ্যে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

    Harashit Singha
    First published:

    Tags: Malda, Malda Medical College, North Bengal

    পরবর্তী খবর