Home /News /malda /
Malda: উৎসর্গ প্রকল্পে ৮১ জন পুলিশ কর্মী ও সিভিক ভলেন্টিয়ারের রক্তদান

Malda: উৎসর্গ প্রকল্পে ৮১ জন পুলিশ কর্মী ও সিভিক ভলেন্টিয়ারের রক্তদান

গ্রীষ্মকালীন রক্ত সংকটে জেরবার মালদহ মেডিকেল কলেজ হাসপাতালের ব্ল্যাড ব্যাঙ্ক। রক্তের ভাড়ার প্রায় শূন্য।

  • Share this:

    মালদহ: গ্রীষ্মকালীন রক্ত সংকটে জেরবার মালদহ মেডিকেল কলেজ হাসপাতালের ব্ল্যাড ব্যাঙ্ক। রক্তের ভাড়ার প্রায় শূন্য। মুহূর্ষ রোগীদের জন্য রক্তের জোগান দিতে গিয়ে চরম ভোগান্তির শিকার হচ্ছেন আত্মীয় পরিজনেরা। অনেক সময় নির্দিষ্ট গ্রুপের রক্ত দাতা না মেলায় সমস্যা বাড়ছে। করোনা পরবর্তী সময় থেকেই মালদহ মেডিকেল কলেজের ব্ল্যাড ব্যাঙ্কে রক্তের ঘাটতি চলছে। জেলা প্রশাসন থেকে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে স্বেচ্ছাসেবী সংগঠন গুলিকে নিয়ে একাধিক পরিকল্পনা নেওয়া হয়েছে। বর্তমানে জেলা জুড়ে মাঝেমধ্যেই বিভিন্ন ক্লাব স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে। তবে তুলনায় অনেকটাই কম। যার জেরে মেডিকেলের ব্লাড ব্যাংকে রক্তের ঘাটতি থেকেই যাচ্ছে। মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে রক্তের ঘাটতি পূরণ করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

    উৎসর্গ প্রকল্পের মাধ্যমে জেলা পুলিশ  প্রশাসনের বিভিন্ন ফতরে  রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে। বৃহস্পতিবার মালদহ জেলা পুলিশের উদ্যোগে মালদ থানায় অনুষ্ঠিত হল এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের। এদিনের এই রক্তদান শিবির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদহ জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, মালদহ থানার আইসি হীরক বিশ্বাস সহ অন্যান্য পুলিশ আধিকারিক ও কর্তারা।

    আরও পড়ুনঃ 'হানি ট্রাপ' প্রতারণা থেকে সচেতন করতে পুলিশের পক্ষ থেকে শিবির আয়োজন

    এদিনের এই রক্তদান শিবিরে মালদা থানার পুলিশ কর্মী অফিসার ও সিভিক ভলেন্টিয়ারেরা স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসেন। এদিনের রক্তদান শিবিরে স্বেচ্ছায় রক্তদাতাদের জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গোলাপ ফুল ও স্মারক দিয়ে সংবর্ধনা জানানো হয়। মালদহ থানার উদ্যোগে আয়োজিত এদিনের এই রক্তদান শিবিরে মোট ৮১ জন দাতা স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসেন।

    আরও পড়ুনঃ হরিশ্চন্দ্রপুর থানা এলাকা থেকে উদ্ধার একটি নীলগাই

    মালদহ জেলা পুলিশের কর্তারা জানান, মাঝেমধ্যেই জেলার বিভিন্ন থানায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। আগামীতে আরো জেলার অন্যান্য পুলিশ থানাতে শিবির করে এমন রক্তদান শিবিরের আয়োজন করা হবে। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর পাশাপাশি মেডিকেলের ব্লাড ব্যাংকে রক্তের ঘাটতি পূরণের উদ্দেশ্যে এমন উদ্যোগ জেলা পুলিশের।

    Harashit Singha
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর