Home /News /local-18 /
West Medinipur Municipality Election : মেদিনীপুর ও খড়্গপুর পৌরসভার নির্বাচন ২৭ ফেব্রুয়ারি, হাইকোর্টে জানাল নির্বাচন কমিশন।

West Medinipur Municipality Election : মেদিনীপুর ও খড়্গপুর পৌরসভার নির্বাচন ২৭ ফেব্রুয়ারি, হাইকোর্টে জানাল নির্বাচন কমিশন।

খড়্গপুর পৌরসভা

খড়্গপুর পৌরসভা

নির্বাচন কমিশন নিয়ে জনস্বার্থ মামলায়, প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্বাচন কমিশনের কাছে জানতে চান, রাজ্যের বাকি পৌরসভাগুলোতে নির্বাচন নিয়ে কি ভাবছে কমিশন? তারই প্রত্যুত্তরে ২২ জানুয়ারি ও ২৭ ফেব্রুয়ারি দিন দুটির কথা জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনের আইনজীবী।

আরও পড়ুন...
  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর- আগামী ২২ জানুয়ারি (২০২২) হাওড়া, বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল ও চন্দননগরে পৌরসভা নির্বাচন হবে। ২৭ ফেব্রুয়ারি ভোট হবে বাকি পৌরসভাগুলিতে। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এমনটাই জানাল রাজ্য নির্বাচন কমিশন। এইদিন, পৌরসভা নির্বাচন নিয়ে শুনানিতে, নির্বাচন কমিশনের আইনজীবী এমনটাই প্রস্তাব দিয়েছেন বলে হাইকোর্ট সূত্রে জানা গেছে (West Medinipur Municipality Election)।

    নির্বাচন কমিশন নিয়ে জনস্বার্থ মামলায়, প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্বাচন কমিশনের কাছে জানতে চান, রাজ্যের বাকি পৌরসভাগুলিতে নির্বাচন নিয়ে কি ভাবছে কমিশন? তারই প্রত্যুত্তরে ২২ জানুয়ারি ও ২৭ ফেব্রুয়ারি দিন দুটির কথা জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনের আইনজীবী। সেই হিসেবে, মেদিনীপুর, খড়্গপুর, ঘাটাল, ক্ষীরপাই, কাঁথি, ঝাড়গ্রাম সহ দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম প্রভৃতি জেলার পৌরসভাগুলিতে নির্বাচন হতে চলেছে ২৭ ফেব্রুয়ারি (West Medinipur Municipality Election)। তবে, এই নিয়ে রাজ্য নির্বাচন কমিশন এখনও বিজ্ঞপ্তি প্রকাশ না করলেও, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজরের পুর ও নগরোন্নয়ন দফতরের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ফলে একপ্রকার নিশ্চিত যে, এই দু'টি দিনেই রাজ্যে নির্বাচন হতে চলেছে।

    প্রসঙ্গত, গত ২০১৮ সালে মেদিনীপুর পৌরসভার মেয়াদ শেষ হয়ে যায়। তারপর থেকেই প্রশাসক দিয়ে পৌরসভা পরিচালনা করা হয় প্রশাসনের তরফে (West Medinipur Municipality Election)। ফলে মেদিনীপুর পৌরবাসী পৌর পরিষেবা থেকে বঞ্চিত হয় বিভিন্ন ক্ষেত্রে। মেদিনীপুর পৌরসভার ২৫ টি ওয়ার্ড থেকে পৌর পরিষেবা ঠিকঠাক মিলছে না বলে বারে বারে অভিযোগ উঠে আসে সাধারণ মানুষদের কাছ থেকে। তবে পৌরসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ায় আগামী দিনে উপযুক্ত পৌর পরিষেবা মিলবে পৌরবাসীদের, এমনটাই মনে করছেন মেদিনীপুর শহরের মানুষ।

    Partha Mukherjee

    First published:

    Tags: Election Commision, Kharagpur, Municipal Corporation Election, West Medinipur

    পরবর্তী খবর