• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • NORTH 24 PARGANAS SPREADING AWARENESS ABOUT INTERNATIONAL AGAINST DRUG ABUSE AND ILLICIT TRAFFICKING AT BONGAON SDG

বিশ্ব মাদক বিরোধী দিবসে মাদক মুক্ত সমাজ গড়ে তোলার ডাক বনগাঁ-য়

২৬ জুন আজকের দিনেই বিশ্ব মাদক বিরোধী দিবস হিসেবে পালিত হয়। দিনটির মূল লক্ষ্যই হল সমাজের মানুষের মধ্যে সচেতনামূলক প্রচার বেআইনি মাদক বিরোধিতার।

২৬ জুন আজকের দিনেই বিশ্ব মাদক বিরোধী দিবস হিসেবে পালিত হয়। দিনটির মূল লক্ষ্যই হল সমাজের মানুষের মধ্যে সচেতনামূলক প্রচার বেআইনি মাদক বিরোধিতার।

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা: ২৬ জুন আজকের দিনেই বিশ্ব মাদক বিরোধী দিবস হিসেবে পালিত হয়। দিনটির মূল লক্ষ্যই হল সমাজের মানুষের মধ্যে সচেতনামূলক প্রচার বেআইনি মাদক বিরোধিতার। কোভিডবিধি মেনেই বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন রাস্তায় এই দিনটির মাধ্যমে বিশেষ প্রচার করছে। ইউনাইটেড নেশনস এর পক্ষ থেকে ৭ ডিসেম্বর ১৯৮৭ সালে ২৬ জুন-কে বেছে নেওয়া হয়েছিল বিশ্ব মাদক বিরোধী দিবস হিসেবে। তারপর থেকেই এই দিনটিতে সারাবিশ্ব তথা দেশজুড়ে চলে প্রচার বেআইনি মাদকের বিরুদ্ধে। মানুষকে সচেতন করতে এগিয়ে আসে বিভিন্ন নেশা মুক্তি কেন্দ্রের সদস্যরা। এমনই এক চিত্র ধরা পড়লো আজ।

    বিশ্ব মাদক বিরোধী দিবসে মাদক মুক্ত সুস্থ সমাজ গড়ে তোলার আহ্বান জানালেন বনগাঁ রিকভারিং গ্রুপ নামে সমাজকল্যাণমূলক গ্রুপের সদস্যরা। এই গ্রুপের বেশির ভাগ সদস্যই জীবনের একটা সময়ে ভয়ঙ্কর নেশার জালে আটকে ছিলেন। জীবনটা চলে গিয়েছিল অন্ধকারে। সঠিক চিকিৎসার মাধ্যমে এবং সঠিক পথ ধরে নেশা মুক্ত হয়ে আজ দীর্ঘদিন ধরে তারা সমাজের মূল স্রোতে ফিরে এসেছেন। এদের মধ্যে অনেকেই আজ সুপ্রতিষ্ঠিত। এরাই আজ মাদকের নেশায় আক্রান্ত মানুষদের সঠিক পথে সমাজে ফিরে আসার বার্তা দিচ্ছেন।

    আজ বিশ্ব মাদক বিরোধী দিবসে এই সংগঠনের সদস্যরা বনগাঁতে মাদক নেশার বিরুদ্ধে মাইকে প্রচার করেন। পথচলতি মানুষের হাতে লিফলেট তুলে দেন। উৎসুক মানুষদের সঠিক পথের পরামর্শ দেন। আজ প্রায় ২৫ জন সদস্য এই মাদক বিরোধী কর্মকাণ্ডে অংশ নেন। এই সংগঠনের পক্ষ থেকে পপ আচার্য জানান যে সমাজে বেআইনিভাবে মাদক বিক্রির বিরুদ্ধে সমস্ত মানুষ এক হওয়া এবং মাদক আক্রান্ত ব্যক্তিদের সঠিক চিকিৎসার মাধ্যমে ক্রমশ মাদকমুক্ত করে তাদেরকে সুস্থ সমাজে পুনরায় ফিরিয়ে আনাই মূল লক্ষ্য তাদের। আগামী দিনেও মাদক আক্রান্ত ব্যক্তিদের সুস্থ সমাজ ফিরিয়ে আনার বার্তা চলতে থাকবে বলেও জানান তিনি।

    Published by:Shubhagata Dey
    First published: