Home /News /local-18 /
Murshidabad News- সম্প্রীতির ছবি বড়ঞায়, থানা ও শান্তি কমিটির উদ্যোগে ইদের নামাজ শেষে মিষ্টি বিতরণ পুরোহিতের

Murshidabad News- সম্প্রীতির ছবি বড়ঞায়, থানা ও শান্তি কমিটির উদ্যোগে ইদের নামাজ শেষে মিষ্টি বিতরণ পুরোহিতের

পাঁচথুপিতে হিন্দু ও মুসলিম একসাথে। মঙ্গলবার বড়ঞায়

পাঁচথুপিতে হিন্দু ও মুসলিম একসাথে। মঙ্গলবার বড়ঞায়

ইদের সকালেই এক অনন্য সম্প্রীতির ছবি ফুটে উঠল মুর্শিদাবাদ জেলার বড়ঞাতে। নামাজ শেষ হতেই ইমাম সহ অন্যান্যরা মসজিদ থেকে বেড়িয়ে আসতেই মিষ্টি মুখ করিয়ে ইদের শুভাচ্ছে বিনিময় করল মন্দিরের পুরোহিত

  • Share this:

    #বড়ঞাঃ ধর্ম যার যার, উৎসব হোক সবার। কাজী নজরুল ইসলামের কথায়, "মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু-মুসলমান। মুসলিম তার নয়ন-মণি, হিন্দু তাহার প্রাণ।" ইদের সকালেই এক অনন্য সম্প্রীতির ছবি ফুটে উঠল মুর্শিদাবাদ জেলার বড়ঞাতে (Murshidabad News)। ইদের নামাজ শেষ হতেই ইমাম সহ অন্যান্যরা মসজিদ থেকে বেড়িয়ে আসতেই, মিষ্টি মুখ করিয়ে ইদের শুভেচ্ছা বিনিময় করল মন্দিরের পুরোহিত। মঙ্গলবার সকালে পবিত্র খুশির ইদে সম্প্রীতির এই নজিরের সাক্ষী থাকল মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার পাঁচথুপি।

    মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টিকে উপেক্ষা করে পাঁচথুপি পোষ্ট অফিস মোড়ের বড় মসজিদে, ইদের নামাজ পাঠ করতে ভিড় জমিয়েছিলেন এলাকার মানুষ। ইদ-উল-ফিতর তথা ইদের খুশি ভাগ করে নিতে বৃষ্টিকে উপেক্ষা করেই, মসজিদের বাইরে দাঁড়িয়ে পাঁচথুপি শান্তি কমিটির সদস্য, বড়ঞা থানার ওসি সহ এলাকার একাধিক মন্দিরের পুরোহিতরা উপস্থিত ছিলেন। মূলত পাঁচথুপি শান্তি কমিটি ও বড়ঞা থানার তরফে এই বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়(Murshidabad News)। আগে রামনবমী উপলক্ষে হিন্দু ভাইদের সাথে মিছিলে পা মিলিয়েছিলেন মুসলিমরা। এবার নামাজ পাঠ শেষ হতেই মুসলিম ভাইদের মিষ্টি মুখ করিয়ে ইদের শুভেচ্ছা দিলেন পুরোহিতরা।

    পুরোহিত অশোক চ্যাটার্জী জানান, "প্রত্যেকটি ধর্ম একতার জন্য, কল্যাণের জন্য। একমাস ধরে রোজা পালন করে দ্বিতীয়ার চাঁদ দেখেই নামাজ পাঠ করা হয়। তাই আজকে আমাদের মুসলিম ভাইরা মসজিদে নামাজ শেষ করতেই, আমরা মিষ্টি তুলে দিলাম। তবে বড়ঞা থানার পুলিশকে সাধুবাদ জানাই এই উদ্যোগ গ্রহণ করার জন্য।"

    আতাহার সেখ জানান, "এই দিনটি প্রতিবছর ফিরে ফিরে আসে। বিশ্ব শান্তি কামনার এক দিন। গোটা দেশ জুড়ে একটি বিভেদ সৃষ্টি চলছে। সেখানে উৎসবের মধ্যে হিন্দু মুসলিম একত্রিত হয়ে আমরা এক জায়গায় হয়েছি।আজকে বাংলাদেশ সহ ভারতে খুশির ইদ পালন করা হচ্ছে।তবে আজকে আমাদেরকে এই মিষ্টি উপহার তুলে দিল পুরোহিত সহ হিন্দু ভাইরা। তাতে আমরা বেশ খুশি।" মুর্শিদাবাদ জেলাতে ইদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির দেখা দিতেই খুশি প্রকাশ করছেন গোটা জেলাবাসী।

    Koushik Adhikary

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Communal Harmony, Eid al-Fitr 2022, Murshidabad

    পরবর্তী খবর