Home /News /local-18 /
Bengal News| Howrah : অসহায় পিতা-মাতাদের নিয়ে নচিকেতার জন্মদিন উদযাপন হাওড়ার বাগনানে

Bengal News| Howrah : অসহায় পিতা-মাতাদের নিয়ে নচিকেতার জন্মদিন উদযাপন হাওড়ার বাগনানে

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

স্টেশনে থাকা এরকমই এক অসহায় মা জানান , ছেলের বাড়িতে গেলেই তার স্ত্রী বাড়িতে নানান ভাবে অশান্তি সৃষ্টি করেন ।

  • Share this:

    #হাওড়া:  "আমার ঠিকানা তাই বৃদ্ধাশ্রম" গানের জনক ও জীবনমুখী গানের কিংবদন্তি নচিকেতা চক্রবর্তীর (Singer Nachiketa Chakraborty) জন্মদিন পালিত হল হাওড়ার বাগনানে । বাগনান নচিকেতা চক্রবর্তী লাভার্স ক্লাবের উদ্যোগে বাগনান স্টেশন আয়োজিত হয় এই অনুষ্ঠান ।

    নচিকেতার বৃদ্ধাশ্রম গান একটা সময়ে আপামর বাঙালিকে নাড়িয়ে দিয়েছিল । গানের লাইনে বৃদ্ধাশ্রমে থাকা পিতা - মাতার তীব্র আর্তনাদ চোখে জলও এনে দিয়েছিল অনেকের । গায়কের জন্মদিনে (Singer Nchiketa Chakraborty birthday) বাগনান স্টেশনে এই গান গেয়ে স্টেশনে যে সমস্ত অসহায় মায়েরা থাকেন , যাদের সন্তানদের সাথে কোনও যোগাযোগ নেই , তাদের সঙ্গে নিয়ে কেক কেটে এই বিখ্যাত সঙ্গীত শিল্পীর জন্মদিন উৎযাপন করল ওই সংগঠনের সদস্যরা । তাদের হাতে গোলাপ ফুলও তুলে দেয় নচিকেতা লাভার্সরা । একসাথে কেক কেটে আপ্লুতও হয়ে পড়েন সেই অসহায় মায়েরা । শিল্পীর জন্মদিনে তাদের ফ্যানেদের অভিনব এই উদ্যোগ দেখে তাতে সাধুবাদ জানান স্টেশনে থাকা রেলকর্মী থেকে সাধারণ মানুষ সকলেই । পাশাপাশি নচিকেতার জন্মদিন উপলক্ষ্যে বাগনান স্টেশনে থাকা দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচিও পালন করেন লাভার্স ক্লাবের সদস্যরা (Howrah Club) ।

    আরও পড়ুন Bengali News| Birbhum Police: করোনাকালে বেড়েছে চুরি-ছিনতাই, পাল্লা দিয়ে চোর পাকড়াও বীরভূম পুলিশের!

    স্টেশনে থাকা এরকমই এক অসহায় মা বীণা দাস জানান , ছেলের বাড়িতে গেলেই তার স্ত্রী বাড়িতে নানান ভাবে অশান্তি সৃষ্টি করেন । তাই তাদের সংসারে শান্তি বজায় রাখতেই তিনি স্বইচ্ছায় বাগনান স্টেশনে চলে এসেছেন । একদিন এরমভাবে নিজের হাতে যে কেক কাটবেন তা কখনোই ভাবেন নি বলেও জানান তিনি ।   গানের লাইন উধৃত করে নচিকেতা লাভার্স গ্রুপের সদস্য চন্দ্রনাথ বসু জানান , ছেলে মেয়েদের নতুন ফ্ল্যাটে হয়তো পুরনো ও বয়স্ক বলেই তাতে ঠাই হয়নি বাবা - মায়ের । " দিনটি এই ভাবে উৎযাপন করলে যদি পিতা মাতার কথা মনে পড়ে তাদের এখান থেকে সন্তানরা নিয়ে যায় তাই জন্যই করলাম । "

    শান্তনু চক্রবর্তী

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Howrah, Nachiketa Chakraborty

    পরবর্তী খবর