Home /News /local-18 /

Asansol Book Fair|| আসানসোলে ৫ দিন ব্যাপী বইমেলার উদ্বোধন শনিবার, অধীর আগ্রহে বইপ্রেমীরা

Asansol Book Fair|| আসানসোলে ৫ দিন ব্যাপী বইমেলার উদ্বোধন শনিবার, অধীর আগ্রহে বইপ্রেমীরা

পোলো ময়দানে বইমেলার জন্য তৈরি তোরণ।

পোলো ময়দানে বইমেলার জন্য তৈরি তোরণ।

Bangla News: শনিবার থেকে শুরু হচ্ছে পশ্চিম বর্ধমান জেলার বইমেলা। আসানসোলের পোলো ময়দানে হবে বইমেলা।

  • Share this:

    #আসানসোল: উৎসবের মরশুম শেষ হয়েছে। নিম্নচাপের ধাক্কা কাটিয়ে নামছে তাপমাত্রার পারদ। শীতের আমেজের শুরুতেই সুখবর জেলা বাসীর জন্য। আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে পশ্চিম বর্ধমান জেলার বইমেলা। আসানসোলের পোলো ময়দানে হবে বইমেলা। চলতি বছরে পঞ্চম বর্ষে পা দেবে জেলার এই বইমেলা। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করতে উপস্থিত থাকবেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। তাছাড়াও রাজ্যের পূর্ত এবং আইন দপ্তরের মন্ত্রী তথা আসানসোলের বিধায়ক মলয় ঘটক উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে। আসানসোলের পোলো ময়দানে এই বইমেলা চলবে পাঁচ দিন ধরে।

    বর্ধমান থেকে নতুন জেলা হিসেবে ২০১৭ সালে আত্মপ্রকাশ করে পশ্চিম বর্ধমান জেলা। তখন থেকেই আসানসোলের পোলো ময়দানে পশ্চিম বর্ধমান জেলা বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। গত বছর করোনার জন্য ছোট করে বইমেলার আয়োজন করা হয়েছিল। চলতি বছরেও তার অন্যথা হল না। পশ্চিম বর্ধমান জেলার বইমেলা শুরু হচ্ছে শীতের শুরুতেই। শনিবার থেকে পাঁচ দিন এই মেলা চলবে। করোনা সংক্রমণ আপাতত নিম্নমুখী হওয়ার জন্য, এই মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন।

    তবে মেলার প্রবেশ করতে হলে সমস্ত স্বাস্থ্যবিধি মানতে হবে। ভিতরে প্রবেশ করতে হলে অবশ্যই পড়তে হবে মাস্ক। তাছাড়া হাত স্যানিটাইজ করার ব্যবস্থা থাকবে। শনিবার দুপুর দুটো নাগাদ এই মেলার উদ্বোধন করা হবে। উদ্বোধনে হাজির থাকবেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। যদিও গত বছরে তিনি হাজির থাকতে পারেননি বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে। তবে চলতি বছরে বইমেলার উদ্বোধন হবে গ্রন্থাকার মন্ত্রীর হাত ধরেই।

    বই মেলার আয়োজনের শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখতে শুক্রবার পোলো ময়দানে হাজির হয়েছিলেন রাজ্যের মন্ত্রী তথা আসানসোলের বিধায়ক মলয় ঘটক। সেখানে তিনি সমস্ত আয়োজন খতিয়ে দেখেন। করোনার জন্য সরকার নির্দেশিত সমস্ত বিধিনিষেধ এই মেলায় মানা হবে বলে তিনি জানিয়েছেন। বইমেলার জন্য সেজে উঠেছে পোলো গ্রাউন্ড। নীল-সাদা কাপড়ের প্যান্ডেল তৈরি হয়েছে। তৈরি হয়েছে বইমেলার দোকানের কাউন্টার ছোট-বড় মিলিয়ে প্রায় ১০০ টি প্রকাশনী সংস্থা এই মেলায় হাজির থাকবে। স্বাভাবিক ভাবেই শীতের শুরুতে, মেলার আমেজে গা ভাসিয়ে দিতে প্রস্তুত হচ্ছেন আসানসোল তথা জেলার মানুষ।

    নয়ন ঘোষ

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Book fair

    পরবর্তী খবর