Home /News /life-style /
অঙ্গাঙ্গী দেশপ্রেম! স্বাধীনতার দিন নিজেকে সাজিয়ে তুলুন জাতীয় পতাকার তিন রঙে, কীভাবে দেখে নিন!

অঙ্গাঙ্গী দেশপ্রেম! স্বাধীনতার দিন নিজেকে সাজিয়ে তুলুন জাতীয় পতাকার তিন রঙে, কীভাবে দেখে নিন!

জাতীয় পতাকার কথা মাথায় রেখে এই বিশেষ দিনে কীভাবে নিজেকে সাজিয়ে তোলা যায় তারই কিছু টিপস রইল এখানে।

  • Share this:

#কলকাতা: এ বছরের ১৫ অগাস্ট স্পেশাল। স্বাধীনতার (Independence Day 2022) ৭৫ বছর পূর্তি। দেশ জুড়ে তাই সাজো সাজো রব। ‘হর ঘর তিরঙ্গা’ (Har Ghar Tiranga) কর্মসূচি নিয়েছে কেন্দ্র। ১৩ থেকে ১৫ অগাস্ট প্রতি বাড়িতে উড়বে জাতীয় পতাকা। শুধু তাই নয়, স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়ার প্রোফাইল পিকচারেও শোভা পাচ্ছে তিরঙ্গা। সব মিলিয়ে আগস্টের শুরু থেকেই গোটা দেশ তিরঙ্গাময়।

শুধু সোশ্যাল মিডিয়া কিংবা বাড়িঘর নয়, ১৫ অগাস্টের দিন শরীরেও উঠুক জাতীয় পতাকা। ভারতীয়দের মনের মণিকোঠায় তিরঙ্গার উপস্থিতি চিরকালীন। স্বাধীনতা দিবসের দিন তার বাহ্যিক প্রকাশ হোক। তিরঙ্গায় মিশে যাক আত্মা ও শরীর। জাতীয় পতাকার কথা মাথায় রেখে এই বিশেষ দিনে কীভাবে নিজেকে সাজিয়ে তোলা যায় তারই কিছু টিপস রইল এখানে।

আরও পড়ুন: আধার কার্ডের উপর ৫ লক্ষ টাকা লোন দিচ্ছে সরকার ?জেনে নিন সত্যিটা না হলে ঠকতে হবে

গায়ে উঠুক কুর্তা: কুর্তা ভারতের ঐতিহ্যশালী পোশাক। স্বাধীনতা দিবসের দিন সাদা, গেরুয়া বা সবুজ রঙের কুর্তা পরা যায়। চাইলে ছোপানো যায় পতাকার মতো তিন রঙে। তাহলেই ১৫ অগাস্টে ক্লাসিক লুক পাওয়া যাবে।

সৃজনশীল: জাতীয় পতাকার রঙে রাঙানো দোপাট্টা বা ওড়না পেলে কেমন হয়! স্বাধীনতা দিবসে দেশপ্রেমিক অথচ ফ্যাশনেবল হওয়ার সেরা পথ এটাই। সঙ্গে সাদা, গেরুয়া বা সবুজ রঙের যে কোনও পোশাক থাক। তবে এদিন ভারতীয় পোশাক বেছে নিতে পারলেই ভাল হয়।

ত্রিবর্ণ শাড়ি: এটাই হবে এদিনের সেরা পোশাক। যদি আলমারিতে তিরঙ্গা শাড়ি না থাকে, কুছ পরোয়া নেহি। সবুজ শাড়ি পরা যায়। সঙ্গে সাদা ক্রপ টপ বা শার্ট। সঙ্গে গেরুয়া কোলাপুরি। তাহলে শরীর জড়িয়ে থাকবে ত্রিবর্ণ খচিত জাতীয় পতাকা।

আরও পড়ুন: ফের বিপুল দাম বাড়ল সোনার, চেক করে নিন কলকাতায় ১০ গ্রামের দাম কত হল

তিরঙ্গা চুড়ি এখন হটকেক: কুর্তা বা শাড়ি জাতীয় পতাকার রঙে ছোপানোর মতো সময় নেই। চিন্তা নেই, এই সময় দোকানে দোকানে ঢেলে বিক্রি হচ্ছে তিরঙ্গা চুড়ি। সেখান থেকে মনের মতো ডিজাইনের কয়েকটা কিনে নিলেই হল।

সাধারণ টি-শার্টেও কাজ চলে যাবে: ১৫ আগস্ট জাতীয় পতাকার রঙে পোশাক, শাড়ি বা অন্য কোনও আউটফিট তো লাজবাব। কিন্তু তেমনটা সম্ভব না হলে সাদা, গেরুয়া কিংবা সবুজ রঙের সাধারণ টি শার্টও পরা যায়। স্বাধীনতার বিশেষ দিনে এই রঙগুলোও মনে সমান উদ্দীপনা জাগাবে।

ছেলেদের জন্য: টি-শার্টের ব্যাপারটা খেটে যায় ছেলেদের ক্ষেত্রেও। সঙ্গে জিনস। আর যদি এক ধাপ এগিয়ে সাজতে ইচ্ছে হয়, তাহলে সাদা কুর্তা-পাজামার সঙ্গে বেছে নেওয়া যায় গেরুয়া বা সবুজ জহরকোট, পায়ে নিজের আরাম বুঝে কোলাপুরি বা ব্যাকস্ট্র্যাপ বা স্নিকারস।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Independence Day 2022, Independence Day Fashion Tips

পরবর্তী খবর