Home /News /life-style /
Weight Loss Tips: আইসক্রিম খেয়ে কমবে ওজন? জানুন ও জানান

Weight Loss Tips: আইসক্রিম খেয়ে কমবে ওজন? জানুন ও জানান

Weight Loss Tips

Weight Loss Tips

আইসক্রিমের প্রতি দুর্বলতা রয়েছে অধিকাংশেরই। কিন্তু কড়া ডায়েটে আইসক্রিম খাওয়া কি চলে? (Weight Loss Tips)

  • Share this:

#নয়াদিল্লি: আগে কেউ ডায়েট করছেন শুনলেই সবাই ভাবতেন না খেয়ে উপোস দিচ্ছেন। কেউ রোগা হতে চাইলে খাওয়া-দাওয়া কমিয়ে ফেলতেন। বাদ দিতেন তেল, ঘি, মাখন। তবে এখন এসবের দিন শেষ। বরং পেটপুরে খাওয়া তো যাবেই, সঙ্গে চলবে পছন্দ মতো আইসক্রিম খাওয়া। হ্যাঁ, অবাক হওয়ার কিছু নেই, এর নাম ‘আইসক্রিম ডায়েট’।

আইসক্রিমের প্রতি দুর্বলতা রয়েছে অধিকাংশেরই। কিন্তু কড়া ডায়েটে আইসক্রিম খাওয়া কি চলে? এই গরমে দিনের শেষে মন ভেজাতে একটা আইসক্রিম খাওয়া যেতেই পারে। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। ব্যাপারটা খোলসা করে বলা যাক।

আরও পড়ুন: এই গ্রীষ্মে বদলে ফেলুন ঘরের সাজ, শরীর ও মনে আরাম পাবেন!

আইসক্রিম ডায়েট কী? হোলি ম্যাককর্ডের একটি বইয়ের উপর ভিত্তি করে তৈরি হয়েছে ‘আইসক্রিম ডায়েট’। এতে দাবি করা হয়েছে, যদি কেউ প্রতিদিন তার প্রিয় আইসক্রিম খায় তাহলে সেটা ওজন কমাতে সাহায্য করে। ব্যাপারটা সত্যি হলে, এর থেকে খুশির আর কিছু হতে পারে না। তবে এই ডায়েটে আরও বেশি কিছু আছে। বইয়ের মূল আইসক্রিম ডায়েটে বলা হয়েছে, যতক্ষণ কেই স্বাস্থ্যকর এবং সুষম ডায়েট মেনে চললে প্রতিদিনের মেনুতে একটা আইসক্রিম রাখা যাবে। সেটা ওজন কমাতে সাহায্য করবে।

কীভাবে আইসক্রিম ওজন কমাবে? বাস্তবে আইসক্রিমে চর্বি কমানোর কোনও গুণ নেই। যা আছে সেটা হল পূর্ণতার অনুভূতি। মন-প্রাণ খুশিতে ভরে উঠবে। এতেই ম্যাজিক হবে। আসলে যখন কেউ ওজন কমাতে চায় তখন সে যতটা না ক্যালোরি পোড়ায় তার থেকে কম ক্যালোরি খায়। সমস্ত রকম সুস্বাদু খাবার বাদ দেয়। আইসক্রিম সুস্বাদু খাবারের সেই অনুভূতিটা দেবে। যাতে মনে তৃপ্তির বোধ আসবে।

আরও পড়ুন: ব্রণর সমস্যায় জেরবার? আলু দিয়েই করুন বাজিমাত! জানুন

সুতরাং যদি কেউ ওজন কমানোর চেষ্টা করে, তাহলে কি তার আইসক্রিম খাওয়া উচিত? কঠোর, স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করার সময় মিষ্টি আইসক্রিম আসলে আরও নিয়মানুবর্তী হতে সাহায্য করে। প্রিয় আইসক্রিমে কতটা ক্যালোরি আছে আগে সে সম্পর্কে খোঁজখবর নিতে হবে। দ্বিতীয়ত, মাত্রাছাড়া খেলে চলবে না। তাহলে ডায়েটের উদ্দেশ্য ব্যর্থ হয়ে যাবে।

প্রিয় আইসক্রিম চেটেপুটে খাওয়ার তৃপ্তি থেকে নিজেকে বঞ্চিত করাটা কোনও কাজের কথা নয়। তবে হ্যাঁ, মাত্রা মেপে। সুষম ডায়েটের সঙ্গে পরিমিতভাবে। মনে রাখতে হবে আইসক্রিম ডায়েট মানে কিন্তু গপগপিয়ে কাপের পর কাপ আইসক্রিম খাওয়া নয়। এক্ষেত্রেও আইসক্রিম খেতে হয় নিয়ম মেনে। নাহলে হিতে বিপরীত হতে পারে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Diet, Ice Cream

পরবর্তী খবর